আওয়ামী লীগের অধীনে কেমন নির্বাচন হচ্ছে সবাই জানেন : আমির খসরু


Sarsa Barta প্রকাশের সময় : জুন ১৮, ২০২২, ৭:৪৩ পূর্বাহ্ণ /
আওয়ামী লীগের অধীনে কেমন নির্বাচন হচ্ছে সবাই জানেন : আমির খসরু

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের অধীনে কেমন নির্বাচন হচ্ছে দেশি-বিদেশি সবাই জানেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। শুক্রবার বিএনপির পক্ষ থেকে তোপখানা রোডে বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ১৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে শুভেচ্ছা জানানো শেষে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন স্থায়ী কমিটির অপর সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

অনুষ্ঠিত কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন ও বৃহৎ ঐক্য গড়তে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে চলমান সংলাপ প্রসঙ্গে জানতে চাইলে আমির খসরু বলেন, নির্বাচন নিয়ে আন্দোলন শুরুর আগেই রাজনৈতিকগুলো সিদ্ধান্ত নিয়ে ফেলেছে।

জনগণ এবং গণতন্ত্র, আইনের শাসন ও মানবাধিকারের পক্ষের রাজনৈতিক দল আওয়ামী লীগ সরকারের অধীনে আর কোনো নির্বাচনে অংশ নেবে না। সবাই এই সিদ্ধান্ত পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছে। যেসব নির্বাচন হচ্ছে- এগুলো নিয়ে আমাদের মাথাব্যাথার কোনো কারণ নেই।

তিনি আরো বলেন, এই সরকারের অধীনে কী নির্বাচন হচ্ছে, তা দেশি-বিদেশি সবাই জানেন। সেক্ষেত্রে আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচনে যাওয়ার প্রশ্নই উঠতে পারে না।

বরং আগামী দিনে যেন দেশের মানুষ স্বাধীনভাবে তার পছন্দের ব্যক্তি বা প্রতীকে ভোট দিতে পারে, জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারে অর্থাৎ যে সরকার জনণের কাছে জবাবদিহি করতে বাধ্য থাকবে সেটাই হচ্ছে আমাদের আন্দোলনের মূল লক্ষ্য। আমরা সবাই মিলে সেই কাজটি করছি।