আসন্ন ঈদুল আজহার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি ২ জুন থেকে শুরু


Sarsa Barta প্রকাশের সময় : মে ২৮, ২০২৪, ২:৪৯ অপরাহ্ণ /
আসন্ন ঈদুল আজহার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি ২ জুন থেকে শুরু

   – ফাইল ছবি

আসন্ন ঈদুল আজহার উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারো ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। আগামী ১৭ জুনকে সম্ভাব্য ঈদ ধরে অগ্রিম টিকিট বিক্রির তারিখ ২ জুন চূড়ান্ত করা হয়েছে। মঙ্গলবার (২৮ মে) দুপুরে ‘ঈদ উপলক্ষে যাত্রীদের নিরাপদ যাত্রা ও বাংলাদেশ রেলওয়ের প্রস্তুতিবিষয়ক সংবাদ সম্মেলনে’ এ কথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, শতভাগ টিকিট অনলাইনে বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ১৭ জুনকে ঈদের দিন ধরে আগামী ২ জুন আন্তঃনগর ট্রেনের অগ্রিম ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে। এর আগে, আন্তঃমন্ত্রণালয় সভায় ২ জুন থেকে অগ্রিম টিকিট বিক্রির প্রস্তাব দেয় হয়। প্রস্তাব অনুযায়ী, এবার ঈদের আগে পাঁচ দিন ট্রেনযাত্রা ধরা হতে পারে। যদিও গত ঈদে ছুটি বেশি থাকায় সাত দিন ধরা হয়েছিল। একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট অনলাইনে সংগ্রহ করতে পারবেন।

সূত্রে জানা গেছে, এবার ঢাকা থেকে বহির্গামী ট্রেনের মোট আসন সংখ্যা হবে ৩৩ হাজার ৫০০টি। ২ জুন থেকে যাত্রা শুরুর ১০ দিন আগের আন্তঃনগর ট্রেনের আসন অগ্রিম হিসেবে বিক্রি করা হবে। পশ্চিমাঞ্চলে চলাচল করার সব আন্তঃনগর ট্রেনের সকাল ৮টায় এবং পূর্বাঞ্চলে চলাচল করা সব ট্রেনের আসন ২টায় বিক্রি করা হবে।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, ১২ জুনের অগ্রিম টিকিট পাওয়া যাবে ২ জুন, ১৩ জুনের টিকিট পাওয়া যাবে ৩ জুন, ১৪ জুনের টিকিট ৪ জুন, ১৫ জুনের টিকিট ৫ জুন এবং ১৬ জুনের টিকিট পাওয়া যাবে ৬ জুন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রী মো: জিল্লুল হাকিম, উপসচিব মো. তৌফিক ইমাম (সচিবের একান্ত সচিব), বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী, অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) মো: আরিফুজ্জামান, (রোলিং স্টক) পার্থ সরকার, (অপারেশন) এ এম সালাহ উদ্দীন প্রমুখ।