এমপির বিচার না হলে চেয়ারম্যানদের একযোগে পদত্যাগের ঘোষণা


Sarsa Barta প্রকাশের সময় : জুলাই ২৪, ২০২২, ৬:৩৭ অপরাহ্ণ /
এমপির বিচার না হলে চেয়ারম্যানদের একযোগে পদত্যাগের ঘোষণা

কুমিল্লা-৪ আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল কর্তৃক দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদকে কিল-ঘুষি মারার ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাব করেছে বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন। এই ঘটনার বিচার না হলে উপজেলা চেয়ারম্যান ভাইস চেয়ারম্যানরা একযোগে পদত্যাগ করবেন বলে ঘোষণা দিয়েছে সংগঠনটি। রোববার আবুল কালাম আজাদকে কিল-ঘুষি মারার ঘটনার বিচারের দাবিতে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি হারুন-অর রশীদ হাওলাদার এ ঘোষণা দেন।

এ সময় হারুন-অর রশীদ বলেন, এ ঘটনায় জনপ্রতিনিধি ও রাজনীতিবিদদের মর্যাদা ভূলুণ্ঠিত হয়েছে। আবুল কালাম আজাদকে যেভাবে শারীরিক ও মানসিক লাঞ্চনা করা হয়েছে তার বিরুদ্ধে ‘বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন’ তীব্র নিন্দা জ্ঞাপন করে অচিরেই দোষী ব্যক্তির দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে। আমরা অপেক্ষা করছি এবং চাই মানবতা বিবর্জিত এই ঘটনার দ্রুত শান্তিপূর্ণ রাজনৈতিক ও সামাজিক সমাধান।

বেঁধে দেয়া সময়ের মধ্যে দৃষ্টান্তমূলক বিচার না হলে কয়েকটি শান্তিপূর্ণ কর্মসূচি পালন করা হবে উল্লেখ করে হারুন-অর রশীদ বলেন, ২রা সেপ্টেম্বর জাতীয় সংসদ ভবনে স্পিকার বরাবর স্মারকলিপি প্রদান করা হবে। রাজী মোহাম্মদ ফখরুলের আচরণের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের জন্য ৭ই সেপ্টেম্বর প্রধানমন্ত্রী বরাবর আনুষ্ঠানিক আবেদন করা হবে।

১৫ই সেপ্টেম্বর দেশের সব উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, নারী ভাইস চেয়ারম্যানরা ঢাকায় সমাবেশ করবেন। তারপরও যদি যথাযথ ব্যবস্থা গ্রহণ করা না হয়, তাহলে সব উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, নারী ভাইস চেয়ারম্যানরা প্রধানমন্ত্রী ও নিজ নিজ এলাকার জনগণকে অবহিত করে একযোগে পদত্যাগ করতে বাধ্য হবেন।

১৬ই জুলাই বিকেলে জাতীয় সংসদ ভবনের এলডি হলে কুমিল্লার দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সভা হয়। সভার একপর্যায়ে কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদকে কিল-ঘুষি মারেন বলে অভিযোগ ওঠে।

সংবাদ সম্মেলনের শেষ দিকে আবুল কালাম আজাদকে মুঠোফোনে সংযুক্ত করা হয়। তিনি সাংবাদিকদের বলেন, উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় রাজী মোহাম্মদ ফখরুল তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

এ ঘটনায় আজ (রোববার) বিকেলে ঢাকায় আওয়ামী লীগ একটি বৈঠক ডেকেছে। সেখানে দুজনকেই ডাকা হয়েছে। তিনি আশা প্রকাশ করেন, এ ঘটনায় তিনি ন্যায়বিচার পাবেন।

সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম খান বীরুসহ বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, নারী ভাইস চেয়ারম্যানসহ সংগঠনের কেন্দ্রীয়, বিভাগীয়, জেলার নেতারা উপস্থিত ছিলেন।