‘কাউকে ইরানের নিরাপত্তা চৌহদ্দির মধ্যে অনুপ্রবেশ করতে দেবে না’-হোসেইন সালামি


Sarsa Barta প্রকাশের সময় : জুন ২১, ২০২২, ৬:৪৪ পূর্বাহ্ণ /
‘কাউকে ইরানের নিরাপত্তা চৌহদ্দির মধ্যে অনুপ্রবেশ করতে দেবে না’-হোসেইন সালামি

ইরানের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলানোর সুযোগ দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) প্রধান কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি। তিনি বলেছেন, তার বাহিনী কাউকে ইরানের নিরাপত্তা চৌহদ্দির মধ্যে অনুপ্রবেশ করতে দেবে না। একইসঙ্গে আইআরজিসি ইরানি জনগণের সেবায় সর্বোচ্চ আত্মত্যাগের মনোভাব নিয়ে কাজ করে যাবে বলেও তিনি ঘোষণা করেছেন।

সোমবার তেহরানে আইআরজিসি’র ‘সারুল্লাহ’ ঘাঁটি স্থাপনের ৩০তম বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন জেনারেল সালামি।

ইরানের শত্রুরা এদেশের জনগণকে সরকারের বিরুদ্ধে উসকানি দেয়ার চেষ্টা করছে জানিয়ে জেনারেল সালামি বলেন, শত্রু একথা উপলব্ধি করেছে যে, মুসলিম বিশ্বের কাছ থেকে তারা একের পর এক যে পরাজয়ের সম্মুখীন হয়েছে তার কেন্দ্রে রয়েছে ইরান।

তিনি তেহরানকে ইরানের ইসলামি বিপ্লবের শান্তি ও স্থিতিশীলতার সূতিকাগার হিসেবে উল্লেখ করে বলেন, আন্তর্জাতিক ঘটনাবলীতে তেহরান নগরী প্রভাবশালী ভূমিকা রাখছে এবং এই শহরের অধিবাসীরা সচেতনতা ও ঈমানি শক্তি নিয়ে সব ধরনের প্রতিকূল পরিস্থিতি মোকাবিলা করেছে।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী দেশের উন্নতি, অগ্রগতি, নিরাপত্তা, স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সম্মান রক্ষা করার জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন বলে জানান জেনারেল সালামি।

তিনি বলেন, একটি দেশের বাহ্যিক শক্তিমত্তা থাকা ভালো তবে সেই শক্তিমত্তার পেছনে যদি একজন দূরদর্শী ও বিচক্ষণ নেতার প্রজ্ঞা না থাকে তাহলে সেটি পরাশক্তি হলেও তার কোনো মূল্য নেই।

সূত্র : পার্সটুডে।