জন্মস্থানে শায়িত হলেন বেতারের মহাপরিচালক কামরুজ্জামান


Sarsa Barta প্রকাশের সময় : জুলাই ২৪, ২০২২, ৯:০২ অপরাহ্ণ /
জন্মস্থানে শায়িত হলেন বেতারের মহাপরিচালক কামরুজ্জামান
চির নিদ্রায় শায়িত হলেন বাংলাদেশ বেতারের মহাপরিচালক যশোরের কৃতি সন্তান আহম্মদ কামরুজ্জামান। রোববার জোহর বাদ পোস্ট অফিস পাড়ায় গ্রামের কাগজ অফিসের সামনে দ্বিতীয় নামাজে জানাজা শেষে কারবালায় তার দাফন সম্পন্ন হয়েছে। এর আগে শনিবার রাত ১টায় বাংলাদেশ বেতার কার্যালয়ে তার প্রথম জানাজা সম্পন্ন হয়। এসময় তথ্য মন্ত্রী ডক্টর হাসান মাহমুদ এবং তথ্য সচিব মকবুল হোসেনের পক্ষ থেকে তার প্রতি ফুলের শ্রদ্ধা নিবেদন করা হয়।
রোববার সকাল সাড়ে ৭টায় তার মরদেহবাহী গাড়ি ঢাকা থেকে যশোর পোস্ট অফিস পাড়ার বাড়ির সামনে এসে পৌঁছায়। এসময় পরিবার-পরিজনদের আহাজারিতে শোকাবহ পরিবেশ আরও প্রকট হয়ে ওঠে। সিঙ্গাপুর সময় শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। কামরুজ্জামান বেশ  কিছুদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। শনিবার রাতে তার মরদেহ ঢাকায় এসে পৌঁছায়।
জন্মস্থানে শায়িত হলেন বেতারের মহাপরিচালক কামরুজ্জামানজোহর বাদ পোস্ট অফিস পাড়ায় তার জানাজাতে বাংলাদেশ বেতারের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীসহ আরও অংশ নেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল খালেক, বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন প্রমুখ।
আহম্মদ কামরুজ্জামান ১৯৬৩ সালের ১ জানুয়ারি যশোর শহরের পোস্ট অফিস পাড়ায় একটি সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি প্রয়াত বিএনপি নেতা তসলিম আহমেদ ও ডাক্তার বদরুদ্দোজা বাদলের ছোট ভাই। ছাত্রজীবনের বিভিন্ন স্তরে মেধার পরিচয় দিয়েছেন কামরুজ্জামান। ঝিনাইদহ ক্যাডেট কলেজের ছাত্র থাকা অবস্থায় মাধ্যমিক পরীক্ষায় যশোর বোর্ডে সম্মিলিত মেধা তালিকায় ষষ্ঠ স্থান ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় চতুর্থ স্থান অধিকার করেন তিনি। পরবর্তীতে তিনি ভারত সরকারের স্কলারশিপ নিয়ে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর অব টেকনোলজি, ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ে প্রথম শ্রেণিতে স্নাতক সম্পন্ন করেন। বেতারের প্রধান প্রকৌশলী হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত আহম্মদ কামরুজ্জামান চলতি বছরের ৭ ফেব্রুয়ারি বেতারের মহাপরিচালক (গ্রেড-১) হিসেবে চলতি দায়িত্ব গ্রহণ করেন। এর আগে, ২০২১ সালের ১১ জানুয়ারি থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত বেতারের মহাপরিচালক (গ্রেড-১) হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। আহম্মদ কামরুজ্জামান ১৯৮৭ সালে ৭ম বিসিএসের মাধ্যমে তথ্য ক্যাডারে মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করে বেতারে যোগ দেন। ১৯৮৭ সালের ১ এপ্রিল বেতারের খুলনা শাখায় যোগদানের মাধ্যমে তার চাকরিজীবনের সূচনা।