দেশে প্রবেশের অপেক্ষায় পেট্রাপোলে থাকা পণ্যবোঝাই ভস্মীভূত ৩ ট্রাক


Sarsa Barta প্রকাশের সময় : জুন ১৯, ২০২২, ৮:৪৩ পূর্বাহ্ণ /
দেশে প্রবেশের অপেক্ষায় পেট্রাপোলে থাকা পণ্যবোঝাই ভস্মীভূত ৩ ট্রাক

শনিবার ভোর রাতে পেট্রাপোল বন্দরের সেন্ট্রাল টার্মিনালে থাকা ট্রাক তিনটি পণ্যসহ আগুনে পুড়ে যায়। পুড়ে যাওয়া ট্রাক তিনটি ব্লিচিং পাউডার ও তুলার চালান নিয়ে বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় ছিল। ভারতের পেট্রাপোল বন্দরের স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ভোর রাতে সেন্ট্রাল টার্মিনালে থাকা ব্লিচিং পাউডারের একটি ট্রাকে বৃষ্টির পানি পড়ে আগুন ধরে যায়।

তিনি বলেন, ড্রাইভার না থাকায় ট্রাকটি যেখানে দাঁড়িয়ে ছিল সেখানেই আগুনে পুড়ে যায়। ওই ট্রাকের পাশে থাকা আরও দুটি তুলার ট্রাকও আগুনে ভস্মীভূত হয়। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে তার পৌঁছে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়।

তিনি জানান, আগুন ধরার সময় টার্মিনালে অনেক পণ্যবাহী ট্রাক ছিল। সেগুলি তাৎক্ষণিকভাবে সরিয়ে ফেলা হয়।

তিনি আরও বলেন, গত মাসে বেনাপোল বন্দরে একই ভাবে ব্লিচিং পাউডার বোঝাই ৫টি ট্রাকে আগুন ধরে ভস্মীভূত হয়েছিল। ব্লিচিং পাউডারের চালানগুলো যদি খোলা ট্রাকে না এনে কভার ভ্যানে আনা হয়, তাহলে এ ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া যেতে পারে।

বেনাপোল বন্দরের উপপরিচালক মামুন কবির তরফদার জানান, রাতে বেনাপোল বন্দরের ওপারে ভারতের পেট্রাপোল বন্দরে আমাদের আমদানি করা পণ্যবাহী ট্রাকে আগুন ধরার ঘটনা জানতে পেরেছি। ওখানে তিনটি পণ্যবাহী ট্রাকে আগুন ধরে ভস্মীভূত হয়েছে। ওসব ট্রাকে আমাদের দেশের আমদানিকারকদের পণ্য ছিল।