নোয়াখালীর সেই বাবার কোলে শিশুর হত্যাকারি আসামি গ্রেপ্তার


Sarsa Barta প্রকাশের সময় : জুন ২৯, ২০২২, ৬:১৬ অপরাহ্ণ /
নোয়াখালীর সেই বাবার কোলে শিশুর হত্যাকারি আসামি গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় বাবার কোলে গুলিবিদ্ধ হয়ে তাসপিয়া আক্তার ওরফে জান্নাত (৪) নিহতের ঘটনায় মইফুল ইসলাম (২৯) নামের অভিযুক্ত এক পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ বুধবার সকাল সাড়ে নয়টার দিকে উপজেলার দুর্গাপুর গ্রামে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে ডিবি।

পুলিশ জানায়, গ্রেপ্তার মইফুল দুর্গাপুর ইউনিয়নের লক্ষ্মীনারায়ণপুর গ্রামের তাজুল ইসলামের ছেলে। শিশু তাসপিয়া হত্যাকাণ্ডের পর থেকে তিনি পলাতক ছিলেন। গ্রেপ্তারের পর তাঁকে ডিবি কার্যালয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে দুপুরে নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়।

পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম প্রথম আলোকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সকালে ডিবি পুলিশের একটি দল সাঁড়াশি অভিযান চালিয়ে পলাতক আসামি মইফুলকে গ্রেপ্তার করে। এর আগে গ্রেপ্তার আসামিদের আদালতে দেওয়া জবানবন্দিতে মইফুলের নাম উঠে আসে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক সবজেল হোসেন প্রথম আলোকে বলেন, শিশু তাসফিয়া হত্যা মামলায় এখন পর্যন্ত মইফুলসহ ১৪ জন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে নয়জন এজাহারনামীয় আসামি, বাকি পাঁচজন এজাহারবহির্ভূত। তিনি আরও বলেন, মামলার অন্যতম পলাতক আসামি বাদশাসহ অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।

প্রসঙ্গত, গত ১৩ এপ্রিল শিশু তাসপিয়াকে চিপস-জুস কিনে দিতে বেগমগঞ্জ উপজেলার হাজীপুরের মালেকার বাপের দোকানে যান প্রবাসী আবু জাহের। তিনি তাঁর ভাগনে আবদুল্লা আল-মামুনের দোকানে বসে কথা বলছিলেন। এ সময় পূর্ববিরোধের জেরে পার্শ্ববর্তী দুর্গাপুর ইউনিয়নের লক্ষ্মীনারায়ণপুর এলাকার সন্ত্রাসী রিমন কয়েকজন সহযোগী নিয়ে সেখানে হামলা চালান। তখন জাহের মেয়েকে কোলে নিয়ে পালানোর চেষ্টা করলে গুলি করেন রিমন। এতে শিশু তাসপিয়ার মাথা ও মুখমণ্ডল গুলিতে ঝাঁজরা হয়ে যায়। আর আবু জাহেরও গুলিবিদ্ধ হন।

গুরুতর আহত অবস্থায় ঢাকায় নেওয়ার পথে কুমিল্লায় তাসপিয়ার মৃত্যু হয়। এ ঘটনায় তাসপিয়ার খালু হুমায়ুন কবির বাদী হয়ে বেগমগঞ্জ থানায় একটি মামলা করেন। মামলায় রিমনসহ ১৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও ১০-১২ জনকে আসামি করা হয়েছে। মামলাটি বর্তমানে ডিবি পুলিশ তদন্ত করছে।