‘নৌকায় ভোট না দিলে কেন্দ্রে আসবেন না’-সাদিকুল ইসলাম


Sarsa Barta প্রকাশের সময় : জুন ১১, ২০২২, ৮:০১ পূর্বাহ্ণ /
‘নৌকায় ভোট না দিলে কেন্দ্রে আসবেন না’-সাদিকুল ইসলাম

টাঙ্গাইলের মধুপুর উপজেলার অরণখোলা ইউনিয়ন পরিষদের (ইউপি) আসন্ন নির্বাচনে যারা নৌকায় ভোট দেবেন না তাদের কেন্দ্রে যেতে নিষেধ করার অভিযোগ উঠেছে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। গত বুধবার ইউনিয়নের আমলীতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুর রহিমের নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়। সেখানে বক্তৃতা দেন মধুপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাদিকুল ইসলাম।

  • অনুষ্ঠানে দেওয়া তার বক্তব্যের ভিডিও ক্লিপ বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভিডিওর এক অংশে সাদিকুলকে বলতে শোনা যায়- ‘আমি আজকেও বলে দিতে চাই, ১৫ তারিখ ভোট হবে সারাদিন এবং নৌকা মার্কায় ভোট হবে। আপনারা ভোট দিবেন। যারা নৌকা মার্কায় ভোট দেবেন তারাই কেন্দ্রে আসবেন। আর যারা নৌকায় ভোট দিতে নারাজ, দয়া করে তারা কেন্দ্রে আসবেন না। আমরা কিন্তু আশেপাশেই অবস্থান করব। এখানে ২৪শ ভোট রয়েছে। যদি দুই হাজার ভোট কাস্ট হয়, আমরা দুই হাজার ভোটই পেতে চাই’।

আরেকটি ভিডিও ক্লিপে দেখা যায় সাদিকুল বলছেন, ‘যেকোনো মূল্যে নৌকাকে আমাদের বিজয়ী করতেই হবে। এ জন্য আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ, ছাত্রলীগ, মহিলা লীগের সর্বস্তরের নেতৃবৃন্দ আমরা প্রতিটি কেন্দ্রে দুর্গ গড়ে তুলব। যেখানে যা প্রয়োজন আমরা সেটাই ব্যবহার করব’। সাদিকুলের এই বক্তব্যে স্থানীয়দের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করেছে’।

এ বিষয়ে জানতে চাইলে মধুপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আলী বলেছেন, ‘এ ধরনের বক্তব্যের বিষয়টি জানতে পেরেছি। তবে এ নিয়ে কেউ আমার কাছে কোনো লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে’।

নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএনপি নেতা মো. লস্কর আলী। তিনি বলেন, এ ধরনের বক্তব্য দেওয়ায় জনমত তার দিকে (লস্কর আলী) বাড়ছে। এজন্যই তিনি ভোটারদের হুমকি দেওয়ার বক্তব্য নিয়ে কোথাও অভিযোগ করেননি।

তবে এ বিষয়ে জানতে চাইলে সাংবাদিকদের কাছে অভিযোগ অস্বীকার করেন সাদিকুল। তিনি বলেন, ‘কেউ হয়তো এডিট করে এই ভিডিও দিয়েছেন’। আগামী ১৫ জুন মধুপুর উপজেলার আটটি ইউনিয়নসহ জেলার সাতটি উপজেলার ২১টি ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।