পপলুসহ ৫ আইনজীবীর বিরুদ্ধে ১ কেটি ২০ লাখ টাকা আত্মসাতের মামলা খুলনায়


Sarsa Barta প্রকাশের সময় : অক্টোবর ১৫, ২০২৪, ১১:৪০ অপরাহ্ণ /
পপলুসহ ৫ আইনজীবীর বিরুদ্ধে ১ কেটি ২০ লাখ টাকা আত্মসাতের মামলা খুলনায়

পপলু- ছবি-সংগৃহীত

খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি পপলু, সাবেক সেক্রেটারী বিজন ও ইকবালসহ ৬ জনের বিরুদ্ধে ১ কেটি বিশলাখ টাকা আত্মসাতের মামলা মামলা দায়ের করা হয়েছে। সোমবার মহানগর দায়রা জজ আদালতে মামলাটি দায়ের করেন এডভোকেট মহসীন জমাদ্দার।

মামলার আসামিরা হলেন খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সরদার আনিছুর রহমান পপলু, সাবেক সাধারন সম্পাদক বিজন কুষ্ণ মন্ডল, সাবেক সাধারণ সম্পাদক কেএম ইকবাল হোসেন, এডভোকেট প্রশান্ত কুমার গাইন, এডভোকেট ফালগুনি ইয়াসমিন ও সাব কন্ট্রাক্টর আলাল মুন্সি।

মামলা সুত্রে জানা যায়, ২০১৬ সালে খুলনা জেলা আইনজীবী সমিতির ৪তলা ভবন নির্মাণের জন্য ৩কোটি ১১লাখ ৪২ হাজার টাকা বরাদ্দ দেয় আইন মন্ত্রনালয়। ২০১৭ সালের নির্বাচনে সরদার আনিছুর রহমান পপলু সভাপতি ও বিজন কুষ্ণ মন্ডল সাধারন সম্পাদক নির্বাচিত হন।

পরে তারা ভবন নির্মাণের জন্য ৩২ সদস্য’র তদারকি কমিটি গঠন করে কাজ শুরু করেন। কিন্তু উক্ত সদস্যদের কোন মতামত না নিয়ে নিজেরাই কাজ চালিয়ে যান। বর্তমানে দেশের প্রেক্ষাপট পরিবর্তনে সমিতির এডহক কমিটি গঠন হয়।

বর্তমান কমিটি উক্ত কাজ ও খরচের হিসাবে এককোটি ২০লাখ টাকার গড়মিল পায় যা আনিছুর রহমান পপলু সভাপতি, বিজন কুষ্ণ মন্ডল, এডভোকেট প্রশান্ত কুমার গাইন ও সাব কন্ট্রাক্টর আলাল মুন্সিসহ অন্যান্যদের সহয়তায় আত্মসাত করেছেন।

এছাড়া এডভোকেট ফালগুনি ইয়াসমিন ভবন নির্মাণের জন্য ৩কোটি ১১লাখ ৪২ হাজার টাকা উত্তোলনে এজি অফিসে ৬লাখ টাকা ঘুষ দেয়ার নামে আত্মসাত এবং এডভোকেট কেএম ইকবাল হোসেন মিথ্যা ভাউচারের মাধ্যমে ১০লাখ টাকা আত্মসাত করেন।

এঘটনায় এডভোকেট মহসীন জমাদ্দার বাদী হয়ে ওই ৬জনের বিরুদ্ধে টাকা আত্মসাতের মামলা দায়ের করেছেন।