ফেনীতে বিএনপিকে কেন বাধা দেওয়া হলো, দেশে কি মগের মুল্লুক চলছে: আবদুস সালাম


Sarsa Barta প্রকাশের সময় : জুলাই ২, ২০২২, ৬:৩৯ অপরাহ্ণ /
ফেনীতে বিএনপিকে কেন বাধা দেওয়া হলো, দেশে কি মগের মুল্লুক চলছে: আবদুস সালাম

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম বলেছেন, ‘দেশে বন্যা হয়েছে, আওয়ামী লীগ স্বীকারই করতে চায় না। মানুষ কষ্ট করছে, এটি বললেই পদ্মা সেতুর নামে যে রকম ঢাকঢোল পিটিয়েছে, সেটি ম্লান হয়ে যাবে। প্রধানমন্ত্রী হেলিকপ্টার নিয়ে ঘোরেন, ওপর থেকে দেখেন পানি কোথায়। কোনো দুর্যোগপূর্ণ এলাকায় যাননি। আজ ফেনীতে বিএনপিকে কেন বাধা দেওয়া হলো? ফুলগাজীর ঘটনায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। দেশে কি মগের মুল্লুক চলছে? আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল বলেই ফুলগাজীতে যাইনি।

আবদুস সালাম আজ শনিবার দুপুরে ফেনী শহরের ইসলামপুর রোডের বিএনপির অস্থায়ী কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহারের সভাপতিত্বে ও সদস্যসচিব আলাল উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন ঢাকা মহানগর বিএনপির সদস্যসচিব ও ফেনী-১ নির্বাচনী এলাকার দলীয় সমন্বয়ক রফিকুল আলম।

এ সময় চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, সহসাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন আহেমদ, হারুনুর রশিদ, কেন্দ্রীয় গ্রাম সরকারবিষয়ক সহসম্পাদক বেলাল আহমেদ, জাতীয় কমিটির সদস্য মশিউর রহমান বিপ্লব, আবু তালেবসহ স্থানীয় পর্যায়ের বিপুলসংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

ফুলগাজীতে ত্রাণ বিতরণে বাধা দেওয়ায় আগামী সোমবার ফেনীর প্রতিটি উপজেলা ও পৌরসভায় এবং মঙ্গলবার জেলা সদরে বিএনপির উদ্যোগে প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

খালেদা জিয়াকে সরকার ভয় পায় উল্লেখ করে আবদুস সালাম আরও বলেন, ‘বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে, ভোটে বিশ্বাস করে। চ্যালেঞ্জ দিতে চাই, খালেদা জিয়াকে মুক্তি দিন। ৩০০ সিটে খালেদা জিয়া আর আপনি ভোট করেন। দেখেন আপনি কয়টা ভোট পান, খালেদা জিয়া কয়টা পান। পারবেন না তো। নির্বাচনে জয়লাভ করতে পারবেন না, আপনাদের ভরাডুবি হবে।’

আবদুস সালাম আরও বলেন, পদ্মা সেতুতে আওয়ামী লীগের নেতারা যাবেন, সে জন্য অস্থায়ী টয়লেট তৈরি করা হয়। ওখানে ১০ কোটি টাকা খরচ হয়। আওয়ামী লীগ কখনো জনগণের কথা চিন্তা করেনি। বিএনপিকে জনগণের কাছে যেতে দিতে চায় না। বিএনপি নেত্রী খালেদা জিয়াকে মানুষের কাছে যেতে দেয় না। তারেক রহমানকে দেশে এসে জনগণের সামনে যেতে দিতে ভয় পায়।

এ সময় জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার ফুলগাজীতে ত্রাণ বিতরণে বাধা দেওয়ায় আগামী সোমবার ফেনীর প্রতিটি উপজেলা ও পৌরসভায় এবং মঙ্গলবার জেলা সদরে বিএনপির উদ্যোগে প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা করেন।

জেলা বিএনপির সদস্যসচিব আলাল উদ্দিন অভিযোগ করেন, আজ সকাল থেকে বিএনপির নেতা-কর্মীরা যেন ফুলগাজীতে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য ত্রাণ নিয়ে যেতে না পারেন, সে জন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা হাসপাতাল মোড়সহ বিভিন্ন পথে ব্যারিকেড দিয়ে পাহারা বসিয়েছেন।

সংবাদ সম্মেলন শেষে ফুলগাজীর বন্যাদুর্গত এলাকায় বিতরণের জন্য ঢাকা মহানগর বিএনপির পক্ষ থেকে বরাদ্দকৃত ত্রাণ জেলা বিএনপির নেতাদের কাছে হস্তান্তর করা হয়।