ভারতীয় এজেন্সীরা দেশে বেপরোয়া হয়ে উঠেছে-রাশেদ প্রধান


Sarsa Barta প্রকাশের সময় : মে ২৬, ২০২৪, ৮:২৬ অপরাহ্ণ /
ভারতীয় এজেন্সীরা দেশে বেপরোয়া হয়ে উঠেছে-রাশেদ প্রধান

জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান জাগপা যুক্তরাষ্ট্র শাখা আয়োজিত এক অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্যে বলেছেন, বাংলাদেশে অবস্থানরত ভারতীয় ভাতাপ্রাপ্ত সরকারি -বেসরকারি ও বিভিন্ন এজেন্সিগুলো দেশে বেপরোয়া হয়ে উঠেছে।

তিনি বলেন, সম্প্রতি বাংলাদেশ নিয়ে ভারতীয় গোয়েন্দা সংস্থা ও বাংলাদেশী ভাতাপ্রাপ্ত এজেন্সিগুলো শেখ হাসিনা সরকারকে রক্ষা করার জন্য খুব তৎপর হয়ে উঠেছে। শুধু তাই নয়! শেখ হাসিনা সরকারকে রক্ষা করার জন্য ভারত নিজস্ব অর্থায়নে ‘’লবিস্ট’ নিয়োগের মাধ্যমে পশ্চিমা কূটনীতিকদের মেনেজ করার চেষ্টা চালাচ্ছে।

একইসঙ্গে বিএনপি, জামায়াত, জাগপাসহ যুগপৎ আন্দোলনের শরীক জোটগুলোকে নির্মূল করার জন্য ভারত ও আওয়ামী লীগ যৌথভাবে আন্দোলন দমন করার জন্য অতীতের চেয়ে ভয়াবহ নিপীড়ন চালানোর পরিকল্পনা করছে।

শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১১ টায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা, যুক্তরাষ্ট্র শাখা আয়োজিত ‘ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে ও দেশব্যাপী ভারতীয় পণ্য-বয়কটের দাবীতে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সেক্রেটারি মোস্তফা কামাল পাশা বাবুল বলেন, আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে অর্থনৈতিকভাবে ধ্বংস করে দিয়েছে। প্রবাসীরা কষ্ট করে দেশে টাকা পাঠায় আর আওয়ামী লীগ দেশের টাকা বিদেশে পাচার করে দেশকে পঙ্গু বানিয়েছে।

সুতরাং আওয়ামী লীগ সরকারের হাতে বাংলাদেশের অর্থনীতি, গণতন্ত্র, মানবাধিকার ও জনগণের ভোটাধিকার আজ নিরাপদ নয়। অবিলম্বে সবাইকে এক হয়ে এই ফ্যাসিস্ট সরকারকে রুখতে হবে। তিনি তারেক রহমান ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান।

যুক্তরাষ্ট্র শাখা জাগপার সভাপতি এ এস এম রহমত উল্লাহ ভূঁইয়া বলেন, আজীবন ভারত বাংলাদেশের জনগণের সাথে বেনিয়ার মত আচরণ করেছে। বাংলাদেশের ভূ-খন্ড দখলের জন্য ভারতীয় ‘র’ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে বিভিন্ন অফিস আদালত দখল করে আছে।

তিনি ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে বাংলাদেশের জনগণকে ঐকবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, দেশবাসীকে ভারতীয় পণ্যবয়কট করতে হবে। ভারতীয় টিভি চ্যানেল দেখা বন্ধ করতে হবে। সীমান্তে গুলি করে বাংলাদেশের নাগরিক হত্যার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তাহলে বাংলাদেশের ভূ-খন্ড ভারতীয় দখলমুক্ত হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন- যুক্তরাষ্ট্র জাসাসের সদস্য সচিব জাহাঙ্গীর সরওয়ার্দী, মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সাঈদ তারেক, জেএসএফ সভাপতি হাজী আনোয়ার হোসেন, বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী ফোরামের উপদেষ্টা ছালেই আহমেদ মানিক, আহসান উল্লাহ বাচ্চু, কুয়েত বিএনপির সভাপতি মাহফুজুর রহমান, যুক্তরাষ্ট্র শাখা জাগপার সাধারণ সম্পাদক নোমান সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক মাঈন উদ্দিন আফসার, প্রচার সম্পাদক ইকবাল হোসেন পাটোয়ারী, যুক্তরাষ্ট্র শাখা জাগপা নেতা আনসার আলী, চেয়ারম্যান শহীদ উল্লাহ, মোঃ কামাল হোসেন, আশরাফুল হাসান, আরমান হোসেন, ইসমাইল হোসেন, আ. মান্নান দিদার, ইমরার হোসেট, জবেদ ছোসেন, মনির হোসেন প্রমূখ।