মিরপুর চিড়িয়াখানায় দর্শকদের উপচে পড়া ভিড়!


Sarsa Barta প্রকাশের সময় : জুলাই ১১, ২০২২, ৭:৫৭ অপরাহ্ণ /
মিরপুর চিড়িয়াখানায় দর্শকদের উপচে পড়া ভিড়!

ঈদের পরদিন আজ সোমবার হাজারো দর্শনার্থী ভিড় করেছেন ঢাকার মিরপুরের জাতীয় চিড়িয়াখানায়। আজ সকাল থেকেই দর্শনার্থীরা চিড়িয়াখানায় ভিড় করেন। দেখা যায়, ঈদ উপলক্ষে পারিবারিক সময় কাটাতেই মূলত এসেছে দর্শনার্থীদের বড় অংশ। বিশেষ করে শিশুদের বিনোদনের কথা চিন্তা করেই গোটা পরিবার চিড়িয়াখানায় এসেছে।

এ ছাড়া তরুণ-তরুণী, বন্ধুবান্ধব মিলেও অনেকে এসেছেন। গতকাল রোববার কোরবানির ব্যস্ততা থাকায় আজকে চিড়িয়াখানায় ভিড় তুলনামূলক বেশি।

স্ত্রী, ছেলে, মেয়ে, ভাতিজি, চাচাতো বোনসহ পরিবারের মোট আটজন সদস্যকে নিয়ে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা থেকে চিড়িয়াখানায় আসেন আবদুস সাত্তার। তাঁরা সকাল সাড়ে ১০টার দিকে চিড়িয়াখানায় প্রবেশ করে বের হন বেলা সাড়ে তিনটার দিকে।

আবদুস সাত্তার বলেন, ‘এর আগে আমি এসেছিলাম। তবে পরিবারের কেউ এখানে এর আগে আসেনি। তাই পরিবারের সবাইকে এখানে নিয়ে এলাম। চিড়িয়াখানার ভেতরে প্রায় সব জায়গা ঘুরে দেখেছি। ভালোই লেগেছে।’

দর্শনার্থীরা ব্যক্তিগত গাড়ি, সিএনজিচালিত অটোরিকশা ও বাসে করে চিড়িয়াখানায় আসছেন। চিড়িয়াখানার দিকে যাত্রীর চাপ বেশি থাকায় অন্য রুটের বাসও এখানে আসছে।

গতকাল কোরবানির ব্যস্ততা থাকায় ঘুরতে বের হতে না পেরে আজকে স্ত্রী ও ছেলেমেয়েকে নিয়ে ঘুরতে আসেন বেসরকারি চাকরিজীবী তবিবুর রহমান। তিনি বলেন, ‘আজ প্রায় সারা দিনই পরিবার নিয়ে চিড়িয়াখানায় কাটিয়ে দিলাম।’

বাঘ, সিংহ, জিরাফ থাকা অংশ বাচ্চারা বেশি পছন্দ করেছে বলেও জানান তিনি।

চিড়িয়াখানার ফটকে দায়িত্বরত শাওন হোসেন বলেন, অনেক মানুষ আজকে চিড়িয়াখানায় আসছে। তবে গত ঈদের তুলনায় এবার অনেক মানুষ কম আসছে।