যশোরের মাতৃসেবা ক্লিনিকের দু’জনের বিরুদ্ধে অভিযোগ করল থানায়


Sarsa Barta প্রকাশের সময় : জুন ৫, ২০২২, ১:২৯ পূর্বাহ্ণ /
যশোরের মাতৃসেবা ক্লিনিকের দু’জনের বিরুদ্ধে অভিযোগ করল থানায়

দ্রুত শেয়ার করুন-

মাতৃসেবা ক্লিনিকের মোজাম্মেলসহ দু’জনের বিরুদ্ধে থানায় অভিযোগযশোরের মাতৃসেবা ক্লিনিকে আবারও অপচিকিৎসার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই ক্লিনিকের ডাক্তার মোজাম্মেল হোসেনসহ দু’জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে। শনিবার সকালে জুলিয়া খাতুন নামে এক নারী থানায় এ অভিযোগ করেছেন। অভিযুক্তরা হলেন, ক্লিনিকের স্বত্বাধিকারী সেলিম হোসেন ও ডাক্তার মোজাম্মেল হোসেন।

লিখিত অভিযোগে বলা হয়েছে, বাঘারপাড়া উপজেলার ভদ্রডাঙ্গা গ্রামের আব্দুল গফুরের ছেলে মেহেদী হাসান (১৬) ২৬ এপ্রিল মাতৃসেবা ক্লিনিকে ভর্তি হন। ডাক্তার বিবরণ শুনে স্বজনদের জানান, রোগীর অ্যাপেন্ডিক্স হয়েছে। অপারেশন করাতে হবে।

ছয় হাজার টাকার বিনিময়ে স্বজনরা ডাক্তার মোজাম্মেল হোসেনের কথা মতো অপারেশন করাতে রাজি হন। অপারেশনের পর ক্লিনিক কর্তৃপক্ষ অতিরিক্ত ১৪ হাজার টাকা দাবি করে। দাবিকৃত টাকা না পেলে রোগীকে ছাড়পত্র দেবেনা বলে জানানো হয়।

পরে রোগীর স্বজনরা ২৩ হাজার পাঁচশ’ টাকা দিয়ে ক্লিনিক থেকে রোগীকে বাড়িতে নিয়ে যায়। একদিন পর থেকে রোগীর ক্ষতস্থানে জ্বালা যন্ত্রণা শুরু হয়। গত এক সপ্তাহ আগে মেহেদী হাসানকে আবারও মাতৃসেবা ক্লিনিকে ভর্তি করা হয়।

কিন্তু রোগীর অবস্থার উন্নতি না হওয়ায় ৩ জুন রোগীর স্বজনরা তাকে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তির জন্য ছাড়পত্র চান। তখনো ক্লিনিক কর্তৃপক্ষ আরও ১২ হাজার টাকা দাবি করে। ১২ হাজার টাকা দেয়ার পর রোগীকে ছাড়পত্র দেয়া হয়।

বর্তমান মেহেদী হাসান যশোর জেনারেল হাসপাতালে ভর্তি। হাসপাতালের ডাক্তাররা জানিয়েছেন, তাকে আবারও অপারেশন করাতে হবে। তাকে অপচিকিৎসা করা হয়েছে। অভিযোগকারী নারী জুলিয়া খাতুন ছেলের অপচিকিৎসার সঠিক বিচার দাবি করেছেন।