যশোরে চাঁদাবাজির অভিযোগে ভূয়া সাংবাদিক আটক


Sarsa Barta প্রকাশের সময় : জুন ১০, ২০২২, ১২:৪১ অপরাহ্ণ /
যশোরে চাঁদাবাজির অভিযোগে ভূয়া সাংবাদিক আটক

মোস্তফা কামাল যশোর: বাঘারপাড়ায় চাঁদাবাজির অভিযোগে চার ভূয়া সাংবাদিক আটক করেছে পুলিশ। সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করার সময় স্থানীয় জনতা গণপিটুনি দিয়ে তাদের পুলিশে সোপার্দ করে । বৃহস্পতিবার (৯/৬/২২) উপজেলার খাজুরা বাজারে এ ঘটনা ঘটেছে। এ সময় তাদের ব্যবহৃত লাল রঙের প্রাইভেট কার, মোবাইল, পুরাতন একটি ক্যামেরা, পরিচয়পত্র ও অ্যাসাইনেন্টের কপি জব্দ করে পুলিশ।

শিকার ব্যক্তিরা হলেন, দলনেতা সাংবাদিক পরিচয়দানকারী মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার বাউশিয়া গ্রামের হিরণ শেখের ছেলে নুরুদ্দিন (২৮), একই উপজেলা কলসেরকান্দি গ্রামের শহিদুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম (৩৫), রাজধানীর বংশালের আগামাছি লেনের মঞ্জুর হোসেনের ছেলে এস.এম. শাহজাহান (৪২) ও যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া মেঠোপাড়া গ্রামের কিসমত দফাদারের মেয়ে রাজিয়া সুলতানা ডলি (২৮)।

ঘটনার বিবরণে জানা যায় ,বৃহস্পতিবার বিকালের দিকে অভিযুক্তরা খাজুরা বাজারের আশার আলো সমবায় সমিতিতে গিয়ে নিজেদের সাংবাদিক পরিচয় দেন। তারা বলেন, ‘আমরা ঢাকা অফিস থেকে অডিটে এসেছি। সমিতির কাগজপত্র বের করেন যাচাই-বাছাই করবো।’

এ সময় ওই সাংবাদিকদের পরিচয়পত্র ও অফিস অডিটের অনুমতিপত্র দেখাতে বললে তারা ঘাবড়ে যান। সন্দেহ হলে সমিতির নির্বাহী পরিচালক ও সভাপতি খাজুরা পুলিশ ক্যাম্পে খবর দেন। পুলিশ আসার আগে স্থানীয় জনতা অভিযুক্তদের গণপিটুনি দেয়। পরে ঘটনাস্থল থেকে ওই চারজনকে আটক করে পুলিশ।