যশোর-বেনাপোল মহাসড়কের ঝুঁকিপূর্ণ গাছ অপসারণে মানববন্ধন


Sarsa Barta প্রকাশের সময় : জুলাই ৪, ২০২২, ৮:৪৭ পূর্বাহ্ণ /
যশোর-বেনাপোল মহাসড়কের ঝুঁকিপূর্ণ গাছ অপসারণে মানববন্ধন

যশোর-বেনাপোল মহাসড়কের ঝুঁকিপূর্ণ গাছ অপসারণের দাবিতে মানববন্ধনযশোর-বেনাপোল মহাসড়কের ঝুঁকিপূর্ণ শতবর্ষী গাছ অপসারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোবরার সকাল ১১টায় ঝিকরগাছার গদখালী ফুল মার্কেট চত্বরে নাগরিক আন্দোলন যশোর ও সেবা সংগঠন ঝিকরগাছার সহোযোগিতায় মানববন্ধন করেন গদখালীর সর্বস্তরের মানুষ।

সেবা সংগঠনের সভাপতি মাস্টার আশরাফুজ্জামন বাবুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তৃতা করেন ভারত-বাংলাদেশ যৌথ বাণিজ্যিক কমিটির পরিচালক মতিয়ার রহমান, নাগরিক আন্দোলন কমিটির সমন্বয়ক মাসুদুর রহমান মিঠু, আহ্বায়ক মাস্টার নূর জালাল, জেলা জাসদের সহসভাপতি আহসান উল্লাহ্ ময়না, বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির সভাপতি আব্দুর রহিম, বাংলাদেশ মানবাধিকার কমিশন ঝিকরগাছা শাখার সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক উজ্জ্বল হোসেনসহ স্থানীয় লোকজন।

মানববন্ধনে বক্তারা বলেন, যশোর-বেনাপোল মহাসড়কের পাশে ঝঁকিপূর্ণ গাছের কারণে আমদানি-রপ্তানি ব্যহত হচ্ছে। পদ্মা সেতুর সুবিধা ভোগ করতে হলে যশোর-বেনাপোল মহাসড়কটি অবিলম্বে ছয় লেন করার দাবি জানিয়ে বক্তারা বলেন তাদের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে সড়কের দু’পাশের শতবর্ষী গাছগুলো।

পদ্মা সেতুর জন্য যে ২১টি জেলা উপকারভোগী হতে যাচ্ছে তারও বাধা যশোরের এই সড়ক। অবিলম্বে এই সড়কটি বেনাপোল স্থলবন্দর থেকে ভাটিয়াপাড়া পর্যন্ত ছয় লেন করা অতি জরুরি।

তবে কতিপয় আন্দোলনকারী মরা গাছের ছবি তুলে এডিট করে হাইকোর্টে ষড়যন্ত্রমূলক মামলা করেছেন বলে অভিযোগ করা হয় মানববন্ধন থেকে। যশোরের উন্নয়নের স্বার্থে অবিলম্বে মামলা প্রত্যাহার ও সড়কটি ছয় লেনে উন্নীত করার দাবি জানান তারা।