শাহজালালে ৮টি সোনার বারসহ দুবাই থেকে আসা নারী যাত্রী গ্রেপ্তার


Sarsa Barta প্রকাশের সময় : জুন ২৩, ২০২২, ৭:২৯ অপরাহ্ণ /
শাহজালালে ৮টি সোনার বারসহ দুবাই থেকে আসা নারী যাত্রী গ্রেপ্তার

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আজ বৃহস্পতিবার সকালে আটটি সোনার বারসহ নুরুন্নাহার নামের এক যাত্রীকে গ্রেপ্তার করা হয়।ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আটটি সোনার বারসহ নুরুন্নাহার নামের এক যাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে তাঁকে গ্রেপ্তার করেন শুল্ক গোয়েন্দারা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর সূত্র জানায়, দুবাই-চট্টগ্রাম-ঢাকা রুটের বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজে করে দুবাই থেকে এক যাত্রী চোরাচালানের সোনা আনছেন বলে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালকের কাছে খবর আসে।

এর ভিত্তিতে সকাল নয়টার দিকে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের শাহজালাল সার্কেলের সহকারী পরিচালক আবদুল মান্নানের নেতৃত্বে একটি দল বিমানবন্দরের টার্মিনালের বিভিন্ন স্থানে অবস্থান নেয়।

সূত্র জানিয়েছে, বিমানবন্দরের বোর্ডিং ব্রিজ অতিক্রমের সময় নুরুন্নাহারকে শনাক্ত করা হয়। জিজ্ঞাসাবাদে জানান, তিনি পায়ুপথে সোনা বহন করছেন। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য তাঁর শরীরে এক্স-রে করানো হয়।

এতে চারটি সোনার বারের অস্তিত্ব পাওয়া যায়। সেগুলো প্রাকৃতিক উপায়ে বের করে আনা হয়েছে। এ ছাড়া নুরুন্নাহারের কাছে আরও চারটি সোনার বার পাওয়া যায়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুল মান্নান বলেন, নুরুন্নাহারের কাছ থেকে পাওয়া আটটি সোনার বারের ওজন ৯৩২ গ্রাম। এর বাজারদর প্রায় ৬৫ লাখ ২৪ হাজার টাকা। তাঁকে বিমানবন্দর থানায় সোপর্দ করে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।