সাংবাদিক নির্যাতনকারী কুড়িগ্রামের সাবেক ডিসি পদোন্নতি পেলেন


Sarsa Barta প্রকাশের সময় : জুন ৩০, ২০২২, ৭:০০ অপরাহ্ণ /
সাংবাদিক নির্যাতনকারী কুড়িগ্রামের সাবেক ডিসি পদোন্নতি পেলেন

মধ্যরাতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সাংবাদিককে সাজা দেয়া ও ‘নির্যাতনের’ ঘটনায় শাস্তি পেয়েছিলেন কুড়িগ্রামের তৎকালীন জেলা প্রশাসক (ডিসি) সুলতানা পারভীন। এরপর অভিযোগের দায় থেকে অব্যাহতিও দেয়া হয়েছিল প্রেসিডেন্টের তরফ থেকে। গতকাল বুধবার সেই বিতর্কিত উপসচিবসহ সরকারের ৮২ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে যুগ্ম সচিব করা হয়েছে। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় পৃথক দুটি আদেশে এ পদোন্নতির কথা জানানো হয়।

পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে ৭৮ জন দেশে বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরে কর্মরত আছেন। এ ছাড়া চারজন বিভিন্ন দেশে বাংলাদেশের দূতাবাস ও হাইকমিশনে কর্মরত।

কুড়িগ্রামে বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি আরিফুল ইসলামকে বাড়ি থেকে ধরে এনে সাজা দেয়ার ঘটনায় জেলা প্রশাসক (ডিসি) সুলতানা পারভীনকে দুই বছর বেতন বৃদ্ধি স্থগিত করে লঘুদণ্ডের শাস্তি দিয়েছিল জনপ্রশাসন মন্ত্রণালয়। লঘুদণ্ডের শাস্তি বাতিল করে অভিযোগের দায় থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

এ শাস্তির আদেশ দেওয়া হয়েছিল গত ১০ই আগস্টে প্রজ্ঞাপনের মাধ্যমে। সেই প্রজ্ঞাপন বাতিল করে গত ২৩শে নভেম্বর আরেকটি প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। সেই প্রজ্ঞাপনে সুলতানা পারভীনের শাস্তি বাতিলের বিষয়টি জানানো হয়েছে। সুলতানা পারভীন বর্তমানে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের উপসচিব পদে কর্মরত।