৪৫ জেলার মোবাইল নেটওয়ার্ক বিচ্ছিন্ন অতঃপর স্বাভাবিক হচ্ছে


Sarsa Barta প্রকাশের সময় : মে ২৮, ২০২৪, ৮:৪০ অপরাহ্ণ /
৪৫ জেলার মোবাইল নেটওয়ার্ক বিচ্ছিন্ন অতঃপর স্বাভাবিক হচ্ছে

                                                     ৪৫ জেলার মোবাইল নেটওয়ার্ক বিচ্ছিন্ন – প্রতীকী ছবি

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে এরইমধ্যে দেশের ৪৫ জেলার মোবাইলফোনের নেটওয়ার্ক অপারেটরদের ৮ হাজার ৪১০টি সাইটে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে অচল হয়ে পড়েছে। এসব এলাকায় বিদ্যুৎ পুনঃস্থাপনের প্রয়োজনীয় ব্যবস্থা করার জন্য অনুরোধ জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন। সোমবার (২৭ মে) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে কমিশন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে উপকূলসহ সংশ্লিষ্ট বিভিন্ন জেলাতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিদ্যুৎ সংযোগ না থাকায় মোবাইলফোন অপারেটরদের সাইটগুলো হতে দুর্যোগকবলিত এলাকায় টেলিযোগাযোগ সেবা ব্যাহত হচ্ছে। এতে করে দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী সময়ে জরুরি উদ্ধার কার্যক্রম ও তাদের সহায়তা দেয়ার ক্ষেত্রে জনসাধারণের সাথে টেলিযোগাযোগ সম্ভব হবে না।

এরইমধ্যে দেশের ৪৫ জেলার সব মোবাইলফোন অপারেটরের ৮ হাজার ৪১০টি সাইটে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে অচল হয়ে পড়েছে। এসব সাইটে জরুরি ভিত্তিতে বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপন করা জরুরি। এজন্য দুর্যোগকবলিত এলাকাগুলোতে বিদ্যুৎ সংযোগ নিশ্চিত ও বিদ্যুৎ বিচ্ছিন্ন এলাকায় দ্রুততম সময়ে বিদ্যুৎ পুনঃস্থাপনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয় বিজ্ঞপ্তিতে।

গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস শারফুদ্দিন আহমেদ চৌধুরী বলেন, নিয়ন্ত্রক সংস্থা ও বিদ্যুৎ কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সব অংশীজনের সাথে আমরা যোগাযোগ অব্যাহত রেখেছি এবং সম্মিলিতভাবে কাজ করছি। এরইমধ্যে একটি ইমার্জেন্সি রেসপন্স টিম ও কনট্রোল রুম গঠন করা হয়েছে। আমরা সজাগ দৃষ্টি রাখছি এবং ভুক্তভোগীদের দ্রুত সংযোগের আওতায় ফিরিয়ে আনার চেষ্টা করছি। অতঃপর স্বাভাবিক হচ্ছে।