কানপুর টেস্ট ভারতের পক্ষে যে কারণে জেতা কঠিন!


Sarsa Barta প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৭, ২০২৪, ৯:১১ অপরাহ্ণ /
কানপুর টেস্ট ভারতের পক্ষে যে কারণে জেতা কঠিন!

ছবি: ইন্ডিয়ান ক্রিকেট টিম/ফেসবুক

বাংলাদেশ-ভারত সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনের বেশির ভাগ সময় কেড়ে নিয়েছে বৃষ্টি। কানপুরের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী চার দিনও আবহাওয়ার চিত্র অনেকটা একই রকম থাকবে। আর তাই হলে এই ম্যাচে ভারতের পক্ষে জেতা যে কঠিন হবে তা বলাই যায়।

কানপুরের গ্রীন পার্কে প্রথম দিন শুক্রবার খেলা হয়েছে স্রেফ ৩৬ ওভার। ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০৭ রান। আগের দিন রাতভর বৃষ্টি হওয়ায় সকালে আউটফিল্ড ছিল ভিজে। যে কারণে টস হেছ এক ঘণ্টা পর।

টেস্টের দ্বিতীয় দিন শনিবার সকাল ৬টার পর থেকেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বেলা ১১টা নাগাদ রয়েছে ঝড়ের পূর্বাভাসও। বিকেল পাঁচটা পর্যন্ত টানা মাঝারি থেকে হাল্কা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কানপুরে।

টেস্টের তৃতীয় দিন রবিবারও চিত্রটা প্রায় একই। সকাল ৯-১০টা পর্যন্ত মেঘলা আকাশ, এরপরই বৃষ্টির সম্ভাবনা সন্ধ্যা পর্যন্ত। ফলে রবিবারও যে পুরো ম্যাচ হওয়া খুব কঠিন তা বলাই বাহুল্য।

সোমবার অর্থাৎ কানপুর টেস্টের চতুর্থ দিনেও সম্ভাবনা তেমনই। এইদিনও ভোর ৬টা থেকে বৃষ্টি শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে, চলবে প্রায় সন্ধে ৭টা পর্যন্ত।

ম্যাচের শেষ দিন খেলা হওয়ার সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার সকাল থেকেই আকাশ পরিষ্কার দেখাচ্ছে। দেখা মিলবে রোদেরও। ফলে সেদিন পুরো ওভারই খেলা হতে পারে। এই টেস্টের ভাগ্য তাই ড্রয়ের দিকেই ঝুঁকে রয়েছে বেশি।