খুলনায় নবীকে নিয়ে ‘কটূক্তি’কারী ব্যক্তি মারা যায়নি


Sarsa Barta প্রকাশের সময় : সেপ্টেম্বর ৫, ২০২৪, ৭:১০ অপরাহ্ণ /
খুলনায় নবীকে নিয়ে ‘কটূক্তি’কারী ব্যক্তি মারা যায়নি

মুহাম্মদ সা:-কে নিয়ে কটূক্তির অভিযোগে খুলনায় শ্রী উৎসব নামের এক ব্যক্তিকে পুলিশ কমিশনারের কার্যালয়ে ঢুকে মারধর করেছে বিক্ষুব্ধ জনগণ। তবে সেনাবাহিনী তাকে জীবিত উদ্ধার করেছে বলে জানিয়েছে আইএসপিআর। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমানে ওই ব্যক্তি সেনাবাহিনীর তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। একইসাথে আশঙ্কামুক্ত তিনি।

আইএসপিআর জানিয়েছে, ধর্মীয় মূল্যবোধে আঘাতের কারণে ওই ব্যক্তির বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর মামলা প্রক্রিয়াধীন রয়েছে। সুস্থ হলে তার বিরুদ্ধে যথাযথ আইনি প্রক্রিয়া অনুসরণ করে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে তাকে হস্তান্তর করা হবে। একইসাথে সেনাবাহিনী বিচার বহির্ভূত হত্যাকাণ্ড রোধ ও আইনের শাসন সমুন্নত রাখার ক্ষেত্রে সর্বদা সচেষ্ট বলে উল্লেখ করা হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।

এক্ষেত্রে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত ওই ব্যক্তির মৃত্যু সংক্রান্ত গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য জনগণকে বিশেষভাবে অনুরোধ করেছে আইএসপিআর।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৪ সেপ্টেম্বর জনৈক শ্রী উৎসব (বয়স ২২ বছর) মুহাম্মদ সা:-কে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কটূক্তিমূলক পোস্ট করায় স্থানীয় জনগণ তাকে আটক করে। পরে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে খুলনা ডেপুটি পুলিশ কমিশনারের কার্যালয়ে উপস্থিত হয়।

পরবর্তীতে ওই স্থানে তিন থেকে সাড়ে তিন হাজার স্থানীয় জনগণ উপস্থিত হয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে বলে এ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। একই সাথে ওই ব্যক্তিকে প্রকাশ্যে শাস্তি দেয়ার জন্য তারা আন্দোলন করতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সশস্ত্র বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়।

এ সময় কিছু উচ্ছৃঙ্খল জনতা ডেপুটি পুলিশ কমিশনারের কার্যালয়ে প্রবেশ করে ওই ব্যক্তির উপর আক্রমন চালায়। সশস্ত্র বাহিনীর সদস্যদের আপ্রাণ চেষ্টায় তাকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে আইএসপিআর।

সূত্র : বিবিসি