চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব করে চিঠি প্রেরণ


Sarsa Barta প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৮, ২০২৪, ৮:০৭ অপরাহ্ণ /
চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব করে চিঠি প্রেরণ

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর এবং অবসরের বয়সসীমা ৬৫ বছরে উন্নীত করতে সরকারের কাছে একটি চিঠি দিয়েছে অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন। অ্যাসোসিয়েশনের মহাসচিব মুহাম্মদ মাহবুবুর রহমানের পক্ষ থেকে চিঠিটি পাঠানো হয় মন্ত্রিপরিষদ বিভাগে।

সেই চিঠির সূত্র উল্লেখ করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে অনুরোধ করে আরেকটি চিঠি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব মো: সাজ্জাদুল হাসান তাতে স্বাক্ষর করেছেন।

সাজ্জাদুল হাসান জানান, অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আসা অনুরোধ পরবর্তী পদক্ষেপের জন্য পাঠানো হয়েছে। ‘এটি কোনো সিদ্ধান্ত বা আনুষ্ঠানিক কার্যক্রম নয়। কেবল আবেদনটি পৌঁছে দেয়া হয়েছে,’ যোগ করেন তিনি।

অ্যাসোসিয়েশনের আহ্বায়ক মো: আনোয়ার উল্ল্যাহ, তাদের আগের একটি বৈঠকে চাকরির বয়সসীমার ব্যাপারে আলোচনা হয়েছিলো। তার আলোকেই চিঠি দেয়া হয়েছে। তবে, এটি নিয়ে এখনো নিজেদের মধ্যে আলাপ-আলোচনা অব্যাহত আছে বলে জানান এই অতিরিক্ত সচিব।

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন চাকরিপ্রত্যাশীরা। ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের আমলে আন্দোলন জোরালো হলেও সরকারের পক্ষ থেকে দাবিটি খারিজ করে দেয়া হয়।

সূত্র : বিবিসি