চাকরির বয়সসীমা ৩৫ বছর করার দাবির প্রত্যাশীদের শাহবাগ মোড় অবরোধ


Sarsa Barta প্রকাশের সময় : সেপ্টেম্বর ৭, ২০২৪, ৭:২৫ অপরাহ্ণ /
চাকরির বয়সসীমা ৩৫ বছর করার দাবির প্রত্যাশীদের শাহবাগ মোড় অবরোধ

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা অবিলম্বে ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছেন একদল চাকরিপ্রত্যাশী। আজ শনিবার বেলা ১টা থেকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত তাঁরা শাহবাগ মোড় অবরোধ করে রেখেছেন। এতে করে শাহবাগ ও এর আশপাশের সড়কে যানজট দেখা দিয়েছে।

শাহবাগ থানার ওসি এ কে এম শাহাবুদ্দিন বিকেলে প্রথম আলোকে বলেন, চাকরির বয়সসীমা ৩৫ বছর করার দাবি জানিয়ে একদল চাকরিপ্রত্যাশী ব্যক্তি বেলা ১টার সময় শাহবাগ মোড় অবরোধ করেছেন। পুলিশের পক্ষ থেকে বারবার তাঁদের অনুরোধ করা হয়েছে, তাঁরা যেন শাহবাগ মোড় অবরোধ না করেন। কিন্তু তাঁরা বিকেল সাড়ে ৪টা পর্যন্ত শাহবাগ মোড় অবরোধ করে রেখেছেন। এতে শাহবাগ এলাকায় তীব্র যানজট তৈরি হয়েছে।

চাকরিপ্রত্যাশীরা শাহবাগ মোড় অবরোধ করায় যান চলাচল ব্যাহত হয়ে আশপাশ এলাকায় যানজট তৈরি হয়েছে। আজ শনিবার বিকেলেছবি: সাজিদ হোসেন

আন্দোলনরত ব্যক্তিরা বলছেন, বিশ্বের অনেক দেশে চাকরিতে প্রবেশের বয়সসীমা কমপক্ষে ৩৫ বছর। আবার কিছু কিছু দেশে বয়সসীমা উন্মুক্ত। ভারতসহ অনেক দেশ ইতিমধ্যে চাকরিতে প্রবেশের ন্যূনতম বয়স ৩৫ বছর করেছে। কিন্তু বাংলাদেশে ৩০ বছর রয়েছে। এই বয়সসীমা ৩৫ বছর করার দাবি জানান আন্দোলনকারীরা।