তারেক রহমানের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করে নিলেন যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি


Al Amin প্রকাশের সময় : অক্টোবর ১৬, ২০২৪, ১১:৫১ অপরাহ্ণ /
তারেক রহমানের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করে নিলেন যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি

যশোর প্রতিনিধি: শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তির অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে যশোরে করা মামলা প্রত্যাহার করে নিয়েছেন বাদী যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ কে এম খয়রাত হোসেন।

(১৬ অক্টোবর) বুধবার বাদীর এ সংক্রান্ত এক আবেদনের ওপর শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম কিবরিয়া মামলা প্রত্যাহারের আবেদন মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী মাহাবুব হোসেন সরকার।

আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ২২ ডিসেম্বর খয়রাত হোসেন আদালতে এ মামলা করেছিলেন। এ ঘটনায় ওই সময় আরও দুটি মামলা করেছিলেন চৌগাছার শাহাজান কবির ও ঝিকরগাছার শাহাজাহান আলী।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, তারেক রহমানের একটি বক্তব্যের পরিপ্রেক্ষিতে খয়রাত হোসেন আদালতে মানহানির মামলা করেন। এর পরিপ্রেক্ষিতে আদালতের তৎকালীন বিচারক অভিযোগের তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য কোতোয়ালি থানার ওসিকে অদেশ দিয়েছিলেন। প্রতিবেদন পাওয়ার পর তারেক রহমানের প্রতি সমন জারির আদেশও দিয়েছিলেন বিচারক। নির্ধারিত দিনে তিনি হাজির না হওয়ায় তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি করা হয়। মামলাটি এখন চার্জ গঠন শেষে সাক্ষ গ্রহণের দিন ধার্য করা অবস্থায় ছিল।

মামলার বাদী বীর মুক্তিযোদ্ধা খয়রাত হোসেন মামলা প্রত্যাহারের আবেদনে বলেছেন, বর্তমানে তিনি শান্তিপূর্ণভাবে বসবাস করছেন। ফলে এ মামলা তিনি আর চালাতে ইচ্ছুক নন।