পরিবার নিয়ে কিছু বললে কাউকে ছাড় দেব না-হারিস রউফ


Sarsa Barta প্রকাশের সময় : জুন ১৯, ২০২৪, ৯:৪৯ পূর্বাহ্ণ /
পরিবার নিয়ে কিছু বললে কাউকে ছাড় দেব না-হারিস রউফ

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার পর এমনিতেই সমর্থকদের তোপের মুখে আছেন পাকিস্তানের ক্রিকেটাররা। এরই মাঝে নতুন বিতর্কের জন্ম দিলেন হারিস রউফ। এক ব্যক্তির সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় ও তার দিকে তেড়েফুঁড়ে যান পাকিস্তানি এই পেসার। সামাজিক যোগাযোগ মাধ্যমে এর ভিডিও ভাইরাল হলে তোপের মুখে পড়েন রউফ। বাধ্য হয়ে তাই এই ঘটনার ব্যাখ্যা দিলেন ৩০ বছর বয়সী ক্রিকেটার।

ছড়িয়ে পড়া ভিডিওটিতে দেখা যায়, একটু দূরে থাকা কয়েকজনের সঙ্গে কথা বলছেন রউফ। সঙ্গে ছিলেন তার স্ত্রী। তিনি রউফের হাত ধরে রেখেছিলেন। কিন্তু শেষ অবধি পারেননি। রউফ তেড়ে যান তাদের দিকে। চেষ্টা করেও রউফের স্ত্রী রউফকে আটকে রাখতে পারেননি। সেখানে থাকা আরেকজন আটকানোর চেষ্টা করেন তাকে। রউফকে তখন জোর গলায় কথা বলতে শোনা যায়। ক্ষোভে ফুঁসছিলেন তিনি।

বিষয়টি নিয়ে এক্স হ্যান্ডেলে রউফ বলেন, ‘আমি সোশ্যাল মিডিয়াতে বিষয়টি নিয়ে আলোচনা করব না বলেই সিদ্ধান্ত নিয়েছিলাম। তবে ঘটনাটি যখন সবার সামনে সোশ্যাল মিডিয়ার মধ্যে দিয়ে চলেই এসেছে। ঘটনার ভিডিয়ো যখন বাইরে এসেই গিয়েছে, আমি মনে করি এই মুহূর্তে দাঁড়িয়ে এই বিষয়টি নিয়ে মুখ খোলার সময় এসেছে। আমরা যেহেতু পাবলিক ফিগার (ব্যক্তিত্ব) তাই জনগনের থেকে সবধরনের ফিডব্যাক পাওয়ার জন্য আমাদেরকে তৈরি থাকতে হয়। তাদের পূর্ণ অধিকার রয়েছে আমাদের সমালোচনা করার। তবে আমার পরিবার, আমার বাবা-মা’কে নিয়ে যদি কেউ কটুক্তি করে আমি জবাব দিতে এক মুহুর্তও ভাবব না। একজন ব্যক্তি, তার পরিবারের উপর সম্পূর্ণ শ্রদ্ধা জানানো খুব গুরুত্বপূর্ণ। সে যেই প্রফেশনেই থাকুক না কেন তাঁর প্রতি শ্রদ্ধাশীল হওয়া উচিত।‘

বিশ্বকাপে পাকিস্তান গ্রুপ পর্বে তাদের শেষ ম্যাচটি খেলেছে ফ্লোরিডার লডারহিলে। ঘটনাটি সেখানে কোথাও ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।