পেট্রাপোলে আসছেন ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, ৪ দিন আমদানি-রপ্তানি বন্ধ বেনাপোলে


Al Amin প্রকাশের সময় : অক্টোবর ২১, ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ণ /
পেট্রাপোলে আসছেন ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী  অমিত শাহ, ৪ দিন আমদানি-রপ্তানি বন্ধ বেনাপোলে

বেনাপোল প্রতিনিধি: ভারতের পেট্রাপোলে ‘প্যাসেঞ্জার টার্মিনাল’ উদ্বোধন করবেন সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাই এ দুই বন্দর দিয়ে চার দিনের জন্য বন্ধ থাকবে আমদানি-রপ্তানি।

বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) রাশেদুল সজিব নাজির জানান, মঙ্গলবার থেকে বৃহস্পতিবার বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে চিঠি দিয়েছেন ওপারের বন্দর কর্তৃপক্ষের ম্যানেজার কমলেশ শাহনি।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বলেন, “ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর কর্মসূচি ঘিরে সীমান্তে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে আমদানি-রপ্তানি বন্ধ রাখা হয়েছে। পরে শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় শনিবার থেকে পুরোদমে আমদানি-রপ্তানি চলবে।”

ভারতের পেট্রাপোল ক্লিয়ারিং এজেন্ট স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী বলেন, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে এশিয়ার বৃহত্তম স্থলবন্দর পেট্রাপোল প্যাসেঞ্জার টার্মিনাল উদ্বোধন করতে আসছেন বৃহস্পতিবার।

“এদিন একাধিক কর্মসূচি ও স্থাপনা উদ্বোধন অনুষ্ঠানে তার যোগ দেওয়ার কথা রয়েছে। তার সার্বিক নিরাপত্তার স্বার্থে আমদানি-রপ্তানি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

আমদানি রপ্তানি বন্ধ থাকলেও আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে কী না জানতে চাইলে বেনাপোল স্থলবন্দরের সহকারি পরিচালক (ট্রাফিক) কাজী রতন বলেন, “চিঠিতে যাত্রী নিয়ে যেহেতু কিছু বলা নাই সেহেতু ধরে নেওয়া যায় যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। ভারতীয় ইমিগ্রেশন থেকেও যাত্রী চলাচল বন্ধ নিয়ে কিছুই জানায়নি।”

এদিকে ওপারের সিঅ্যান্ডএফ ব্যবসায়ীরা জানান, অমিত শাহের আগমন উপলক্ষে গোটা পেট্রাপোল সীমান্ত এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিএসএফ ও পুলিশ বাহিনীকে স্ট্যান্ডবাই রাখা হয়েছে। সাথে ডগ স্কোয়াডও রয়েছে। পরিচয়পত্র ছাড়া বন্দরের ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।