বেনাপোলে চাঁদাবাজদের সতর্ক করলেন পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক আবু তাহের ভারত


Al Amin প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৪, ২০২৪, ২:২৫ পূর্বাহ্ণ /
বেনাপোলে চাঁদাবাজদের সতর্ক করলেন পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক আবু তাহের ভারত

বেনাপোল প্রতিনিধি: বেনাপোল বন্দরের বিভিন্ন এলাকায় বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতা, কর্মী পরিচয়ে কেউ চাঁদাবাজি করলে তার বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে জনগণকে আহ্বান জানিয়েছেন পৌর বিএনপির সাধারণ সম্পাদক আবু তাহের ভারত।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে স্থানীয় গণমাধ্যমকর্মীদের একথা বলেন তিনি।

আবু তাহের ভারত বলেন, অনেক ছাত্র জনতার জীবনের বিনিময়ে স্বৈরাচারী সরকারের পতন হয়েছে। এখন নতুন সরকার ব্যবস্থায় দেশে গণমানুষের বেঁচে থাকার স্বাধীনতা এসেছে। মুসলিম, হিন্দুসহ সব সম্প্রদায়ের মানুষ কোনো ধরনের ভীতি ছাড়ায় স্বাধীনভাবে জীবন যাপন, নিজ নিজ ধর্ম পালন ও তাদের ব্যবসা বাণিজ্য পরিচালনা করছে। তবে একটি মহল বর্তমান অন্তবর্তীকালীন সরকার আর তাদের সমর্থনে যে রাজনৈতিক দলগুলো আছে তাদের বিতর্কিত করতে দেশ, বিদেশে বিভিন্ন ষড়যন্ত্র চলাচ্ছে। মানুষের অধিকার হরণ ও দুর্বৃত্তায়ন করতে কেউ বিএনপির নাম ব্যবহার করবে এ অধিকার কাউকে দেওয়া হয়নি। অনিয়মের সঙ্গে যারা জড়িত তাদের সতর্ক করে এসব কথা বলেন এ নেতা।

তিনি বলেন, বিএনপির ইতিহাস গৌরবের। বিএনপির সিনিয়র ভারপ্রাপ্ত সভাপতি তারেক রহমান সন্ত্রাসী, দখলদারিত্ব বা ক্ষমতার অপব্যবহার পছন্দ করেন না। তার বিভিন্ন বক্তব্যে ইতিমধ্যে তা প্রমাণিত করেছে।

তিনি আরও বলেন, বেনাপোল বন্দর থেকে সরকারের সবচেয়ে বেশি রাজস্ব আসে। সরকারের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান বন্দর, কাস্টমস হাউস, পৌরসভা, চেকপোস্ট ইমিগ্রেশন ও পর্যটন করপোরেশন রয়েছে বেনাপোলে। রয়েছে প্রায় সহস্রাধিক সিঅ্যান্ডএফ ও ৫ শতাধিক ট্রান্সপোর্ট এজেন্সি। যারা আমদানি-রফতানি বাণিজ্য পরিচালনার মাধ্যমে সরকারের রাজস্ব আদায়ে বড় ভূমিকা রাখছে। তাই এ অঞ্চলের গুরুত্ব অনেক বেশি। বাণিজ্যিক পরিবেশ তৈরিতে এ এলাকাকে নিরাপদ অঞ্চল হিসাবে গড়ে তুলতে হবে।

এসময় গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, বেনাপোল বন্দর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আজিজুল হক, সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান, প্রেসক্লাব বেনাপোলের জিএম আশরাফ এবং সেলিমসহ বিভিন্ন গণমাধ্যমকর্মীরা।