বেনাপোলে ৯ স্বর্ণের বারসহ পাচারকারি আটক


Sarsa Barta প্রকাশের সময় : জুলাই ৯, ২০২৪, ১০:৫৩ অপরাহ্ণ /
বেনাপোলে ৯ স্বর্ণের বারসহ পাচারকারি আটক
আরিফ।। যশোরের বেনাপোল সীমান্তে ভারতের পাচারের সময় ৯টি স্বর্ণের বারসহ মনোয়ার হোসেন( ৫০) নামে এক পাচার কারিকে আটক করেছে বর্ডার গার্ড বিজিবি সদস্যরা। আটক মনোয়ার হোসেন বেনাপোল পোর্ট থানার দৌলতপুর গ্রামের মৃত রবিউল হোসেনের ছেলে। মঙ্গরবার (৯ জুলাই) ভোরে সীমান্তের দৌলতপুর থেকে এ স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়।
বিজিবি জানায়,গোপন সংবাদের দৌলতপুর বিওপি’র সীমান্ত এলাকা দিয়ে চোরাকারবারীরা স্বর্ণের বার ভারতে পাচারের উদ্দেশ্যে গমন করবে। এমন গোপন সংবাদের ভিত্তিতে দৌলতপুর বিওপি’র একটি টহল দল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১৮০ আর পিলার হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ধগলীর মাঠ নামক স্থানে কৌশলে অবস্থান নেয়।
এ সময় দৌলতপুর হয়ে ধগলীর মাঠ সীমান্ত অভিমুখে এক ব্যক্তিকে আসতে দেখে এবং টহল  দলের নিকটবর্তী আসলে সন্দেহ ভাজন হিসেবে মনোয়ার হোসেনকে আটক করে।পরে মনোয়ারের হাতে থাকা লাল রংগের একটি ব্যাগ তল্লাশী করে (১ কেজি ৬৮ গ্রাম ওজনের)৯ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক সিজার মূল্য ১,০৮,৮৬,১২৪/- (এক কোটি আট লক্ষ ছিয়াশি হাজার একশত চব্বিশ) টাকা।
খুলনা ২১ বিজিবির অধিনায়ক লে: কর্নেল মোহাম্মাদ খুরশীদ আনোয়ার আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, স্বর্ণের বারগুলো যশোর ট্রেজারী অফিসে জমা এবং আসামীকে বেনাপোল পোর্ট থানায় হস্থান্তর করা হয়েছে।