মিঠুন চক্রবর্তী যে কারণে আর রাজনীতি করবেন না


Sarsa Barta প্রকাশের সময় : জুন ২, ২০২৪, ৪:৫৩ অপরাহ্ণ /
মিঠুন চক্রবর্তী যে কারণে আর রাজনীতি করবেন না

অভিনয় করে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন মিঠুন চক্রবর্তী। পর্দায় তাকে দেখে মুগ্ধ অনুরাগীরা ‘গুরু’ বলে ডাকেন। একের পর এক হিট ছবি দিয়ে অভিনয় জগতে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি। জীবন যাত্রায় ভক্তদের থেকে ব্যাপক সুনাম কুড়িয়েছেন। পদ্মভূষণ পুরস্কারেও ভূষিত হয়েছেন তিনি। এ কিংবদন্তি অভিনেতা অভিনয় জগৎ থেকে রাজনীতির মাঠেও নাম লিখিয়েছেন। সম্প্রতি বিজেপির হয়ে ভোটের প্রচারেও দেখা গিয়েছিল তাকে।

এদিকে এবার পশ্চিমবঙ্গ লোকসভা নির্বাচনে ভোট দিতে গিয়ে তৃণমূল কংগ্রেসের কর্মী ও সমর্থকদের তোপের মুখে পড়তে হয়েছে মিঠুন চক্রবর্তীকে। এরপর সংবাদমাধ্যমকে মিঠুন চক্রবর্তী বলেন,‘আমি কোনও সময়ই দুটো কাজ একসঙ্গে করি না। আমার পার্টি হয়ে কাজ করার কথা ছিল ৩০ তারিখ পর্যন্ত। সেটা করে দিয়েছি। এবার কাজ হল, আমার নিজের সিনেমার জগতে ঢুকে যাওয়া। তাই সিনেমার কথা বলব, রাজনীতির কথা বলব না।’

এদিকে দুটি কারণে লোকসভা নির্বাচনের শেষ পর্বের ভোটের মূল আকর্ষণ হয়ে উঠেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজেই। প্রথমত, উত্তরপ্রদেশের বারানসি আসনে বিজেপির প্রার্থী তিনি। দ্বিতীয় কারণ দক্ষিণ ভারতের শেষ ভূখণ্ড কন্যাকুমারীতে সমুদ্রের মধ্যে অবস্থিত ‘বিবেকানন্দ রক’-এ গিয়ে তার ধ্যান করার সিদ্ধান্ত। গত বৃহস্পতিবার রাত থেকে সেখানে শুরু হয়েছে তার ধ্যানপর্ব ও আরাধনা।

উল্লেখ্য, দীর্ঘ বিরতির পর আবারও অভিনয় জগতে ফিরে এসেছেন মিঠুন। দশর্কদের উপহার দিয়ে চলেছেন সুপারহিট ছবি। যার মধ্যে রয়েছে দেবের সঙ্গে ‘প্রজাপতি’, ‘কাবুলিওয়ালা’। বর্তমানে রাজ চক্রবর্তীর ছবি নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি এই ছবিতে ঋত্বিক চক্রবর্তীর সঙ্গে জুটি বাঁধবেন মিঠুন। অন্যদিকে, সোহমের প্রযোজনায় তৈরি একটি ছবিতেও দেখা যাবে তাকে।