যশোরে শোক ও শ্রদ্ধায় সাংবাদিক শামসুর রহমান কেবলের মৃত্যুবার্ষিকী পালিত


Sarsa Barta প্রকাশের সময় : জুলাই ১৭, ২০২৪, ১২:৫২ অপরাহ্ণ /
যশোরে শোক ও শ্রদ্ধায় সাংবাদিক শামসুর রহমান কেবলের মৃত্যুবার্ষিকী পালিত
যশোর প্রতিনিধি: যশোরের প্রথিতযশা সাংবাদিক শামছুর রহমান কেবলের ২৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল কালো ব্যাজ ধারণ, শোক র‍্যালি, শহীদের কবরে শ্রদ্ধা নিবেদন, দোয়া মাহফিল ও স্মরণসভা ইত্যাদি।
সকালে শোক র‍্যালি করে প্রেস ক্লাব যশোর, যশোর সংবাদপত্র পরিষদ, যশোর সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক ইউনিয়ন যশোর, যশোর জেলা সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন জেলা শাখার নেতৃবৃন্দ, দৈনিক গ্রামের কাগজ, দৈনিক স্পন্দনসহ দৈনিক সমাজের কথা, দৈনিক রানারসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠন ফুলেল শ্রদ্ধা নিবেদন করে। পরে প্রেসক্লাব যশোরের আয়োজনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এরপর যশোর সাংবাদিক ইউনিয়নের আয়োজনে অনুষ্ঠিত হয় স্মরণসভা। ইউনিয়নের সভাপতি মনোতোষ বসুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচ আর তুহিনের সঞ্চালনায় স্মরণসভায় বক্তৃতা করেন যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ- দ্দৌলা, প্রেস ক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুন, গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান, যশোর সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি সাজেদ রহমান বকুল, আমিনুর রহমান মামুন, ফারাজী আহমেদ সাইদ বুলবুল ও সাজ্জাদ গণি খাঁন রিমন, যশোর সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ওহাবুজ্জামান ঝন্টু ও হাবিবুর রহমান মিলন।
স্মরণসভায় বক্তারা বলেন, দু’যুগ অতিবাহিত হলেও সাংবাদিক শামছুর রহমান কেবলের হত্যার বিচার হয়নি। এখনো বিচার না হওয়ায় সাংবাদিকরা ক্ষোভ ও হতাশা প্রকাশ করেন।