হাসিনার ফোনালাপ ফাঁস, যেকোনো সময় দেশে ফিরতে পারেন


Sarsa Barta প্রকাশের সময় : সেপ্টেম্বর ১২, ২০২৪, ১০:৩০ অপরাহ্ণ /
হাসিনার ফোনালাপ ফাঁস, যেকোনো সময় দেশে ফিরতে পারেন

সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি একটি ফোনালাপ ফাঁস হয়েছে। ১০ মিনিট ১ সেকেন্ডের ঐ ফোনালাপ সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের এক নেতার মধ্যকার বলে সামাজিক বিভিন্ন মাধ্যমে দাবি করা হচ্ছে। তবে এর সত্যতা যাচাই করা সম্ভব হয়নি। ফাঁস হওয়া ফোনালাপ সূত্রে জানা গেছে, তানভীর নামে ঐ আওয়ামী লীগ নেতা যুক্তরাষ্ট্র থেকে শেখ হাসিনাকে কল করেছেন। তাকে শেখ হাসিনা বলেছেন, আমি দূরে নেই। দেশের অনেক কাছাকাছিই আছি, যেকোনো সময় চট করে যাতে ঢুকে যেতে পারি।

ফোনালাপে তানভীর দেশে ফিরে আওয়ামী লীগের নেতাকর্মীদের সহযোগিতা করার বিষয়ে পরামর্শ চান। জবাবে শেখ হাসিনা বলেন, তুমি যেখানে আছো, সেখানে বসেই সহায়তা করো। এখন দেশে গেলে মামলা দিয়ে দেবে। পরে কিছুই করতে পারবা না।

এর আগে তিনি বলেন, আমার নামে ১১৩টা মামলা হয়েছে। এছাড়া নেতাকর্মীদের নামে যত মামলা হয়েছে সবই মার্ডার কেস। এ সময় শেখ হাসিনা মামলার বিষয়ে জাতিসংঘকে জানানোর কথাও বলেন।

আওয়ামী লীগের আইনজীবীরা আদালতে যেতে পারছেন না দাবি করে শেখ হাসিনার কাছে পরামর্শ চান তানভীর। এ সময় তিনি সব আইনজীবীকে একত্র হয়ে কোর্টে যাতায়াত করার পরামর্শ দেন। এছাড়া যুক্তরাষ্ট্রের আঞ্চলিক নির্বাচনে সাহায্য করতে এবং বাংলাদেশের বিষয়ে তাদের জানিয়ে রাখতেও বলেন তিনি।

শেখ হাসিনার সঙ্গে আবেগঘন আলাপচারিতায় কেঁদে দিয়ে তানভীর বলেন, আপনি যতদিন আছেন আমরাও ততদিন আছি। আপনার জন্য আমরা আছি।

আলাপচারিতায় বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের কার্যক্রমের বিষয়ে শেখ হাসিনা বলেন, ওরা ব্যাংকের টাকা লুটে খাচ্ছে। দেশ আবার দারিদ্র্যসীমার নিচে যাচ্ছে।

এ সময় ঐ নেতা রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের দুর্নীতি নিয়ে শেখ হাসিনাকে জড়ানোর কথা বলেন। তিনি বলেন, রাশিয়া তো এই দুর্নীতির অভিযোগ পুরোপুরি অগ্রাহ্য করেছে। কিন্তু এই সরকার সেই কথা প্রকাশ করছে না। তখন শেখ হাসিনা বলেন, তাতে আমার কিছু আসে-যায় না।