৮ দিনেও ব্যবসায়ী আসলামের খোঁজ মেলেনি


Sarsa Barta প্রকাশের সময় : সেপ্টেম্বর ৭, ২০২৪, ৮:০৬ পূর্বাহ্ণ /
৮ দিনেও ব্যবসায়ী আসলামের খোঁজ মেলেনি

গাড়ি বিক্রির প্রতিষ্ঠান কার সিলেকশনের মালিক নিখোঁজ মো. আসলাম সেরনিয়াবাতের সন্ধান আট দিনেও পাওয়া যায়নি। থানায় অভিযোগ করেও তাঁর খোঁজ পাওয়ার বিষয়ে আশ্বস্ত হতে পারছে না পরিবার। পুলিশ বলছে, ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজে কাউকে জোর করে গাড়িতে তুলতে দেখা যায়নি।

পরিবারের সদস্যরা বলছেন, নতুন বাংলাদেশেও সেই পুরোনো অপহরণ, গুমের সংস্কৃতি চালু রয়েছে। কে অপহরণ করল, কোথায় রেখেছে, কিছুই জানা যাচ্ছে না। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে তাঁরা হতাশ।

পরিবার জানায়, গত ২৯ আগস্ট রাজধানীর কালশী ফ্লাইওভার এলাকা থেকে মো. আসলাম সেরনিয়াবাতকে অপহরণ করা হয়। এ ঘটনায় পল্লবী থানায় ৩০ আগস্ট লিখিত অভিযোগ দেন আসলামের ভায়রা তারেক হোসেন।

তারেক হোসেন গতকাল শুক্রবার আজকের পত্রিকাকে বলেন, ‘আট দিন পরও আমরা মানুষটার (আসলাম) খোঁজ পেলাম না। অপরাধ করে জেলে গেলে আমাদের কোনো আফসোস থাকত না। কিন্তু জলজ্যান্ত একটা মানুষকে আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে নিয়ে এভাবে নাই করে দিবে। এটা মানা যায় না। সংস্কারের বাংলাদেশে এমন ঘটনা ফিরে আসবে, এটা দুঃখজনক।’ তিনি মনে করেন, এ ঘটনার পেছনে ব্যবসায়িক দ্বন্দ্ব থাকতে পারে।

পল্লবী থানায় করা অভিযোগ সূত্রে জানা যায়, ২৯ আগস্ট রাতে এক আইনজীবীর সঙ্গে দেখা করে আসলাম তাঁর গাড়িতে ও হাবিবুল্লাহ নামের আরেক ব্যবসায়ী আরেকটি গাড়িতে করে বাড়ি ফিরছিলেন। পথে রাত সাড়ে ১১টার দিকে কালশী ফ্লাইওভারের নিচে কয়েক ব্যক্তি আসলামের গাড়ি থামানোর সংকেত দেন। তাঁদের কারও কারও পরনে ছিল আইনশৃঙ্খলা বাহিনীর পোশাক। চালক গাড়ি থামালে ভেতরে আসলাম আছেন কি না, জানতে চান। তাঁরা নামতে বললে আসলাম গাড়ি থেকে নামেন। তাঁদের সঙ্গে থাকা সাধারণ পোশাক পরা এক ব্যক্তি আসলামের হাতে থাকা দুটি মোবাইল ফোনই নিয়ে নেন। পরে আসলামকে একটি গাড়িতে তুলে তাঁরা দ্রুত ওই স্থান ত্যাগ করেন।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, ঘটনাস্থলের সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ফুটেজে কাউকে জোর করে গাড়িতে তুলতে দেখা যায়নি। পুলিশ বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্ত করছে। তবে এখনো বলার মতো কিছু পাওয়া যায়নি।