যুক্তরাষ্ট্রের দুই অঙ্গরাজ্যে দর্শক শ্রোতাদের মন মাতালেন সায়েরা রেজা


Sarsa Barta প্রকাশের সময় : জুলাই ৮, ২০২৪, ৭:৩৭ পূর্বাহ্ণ /
যুক্তরাষ্ট্রের দুই অঙ্গরাজ্যে দর্শক শ্রোতাদের মন মাতালেন সায়েরা রেজা

গত ৬ জুলাই আমেরিকার ২ টি অঙ্গরাজ্যে গান গেয়ে দর্শকদের মাতালেন সুফী, ফোক ও রক গানের শ্রোতাপ্রিয় শিল্পী সায়েরা রেজা। ঐ দিন দুপুরে একাত্তর ফাউন্ডেশনের উদ্যোগে ফোর্টহান্ট পার্ক, আলেকজান্দ্রিয়ায় আয়োজিত হয় ‘পান্তা ইলিশ’ উৎসব।

ভার্জিনিয়ার বাঙ্গালীদের কাছে উৎসবটি জনপ্রিয়। দিনভর বিশাল আয়োজনে, হাজার পাঁচেক মানুষের উপস্থিতিতে এই আয়োজনের সাথে ছিল মনোজ্ঞ কনসার্ট। কনসার্টের মূল আকর্ষণ ছিল বাংলাদেশের দুই প্রজন্মের দুই জনপ্রিয় শিল্পী ডলি সায়ন্তনী এবং সায়েরা রেজা। বিকেলে কনসার্ট শেষ করেই, সায়েরা রেজা উড়ে যান নিউইয়র্ক।

রাতে গান করেন প্রবাসী বেঙ্গলী ক্রিশ্চিয়ান এসোসিয়েসনের ৪০ তম প্রতিষ্ঠা বার্ষিকী সেলিব্রেশন গালা’তে। দুইদিন ব্যাপী এ বিশাল আয়োজনের প্রথমদিনের আইকন আর্টিস্ট ছিলেন সায়েরা রেজা এবং দ্বিতীয় দিনের আইকন আর্টিস্ট ছিলেন ভারতের সা রে গা মা পা’র জনপ্রিয় শিল্পী অমিত পল।

আমেরিকাসহ বিবিন্ন দেশ থেকে আগত হাজার খানেক সদস্য এ আয়োজনে যোগ দেন বলে জানান প্রবাসী বেঙ্গলী ক্রিশ্চিয়ান এসোসিয়েসনের প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল গোমেজ তাপস। পারিবারিক কারণে ক্যারিয়ারের বেশীরভাগ সময়ে দেশের বাইরে অবস্থান করলেও, ব্যাতিক্রমী গায়কীর শিল্পী সায়েরা রেজা উপহার দিয়েছেন এ পর্যন্ত অনেক জনপ্রিয় গান।

শুরুর দিকে সুফী ও ফোক ঘরানার গানের জন্য ব্যাপক জনপ্রিয়তা পেলেও ধীরে ধীরে তিনি নিজেকে অন্যান্য ধারার সঙ্গীতে সমৃদ্ধ করেন। তার বেশকিছু মৌলিক গান প্রকাশের অপেক্ষায় রয়েছে।