ঢাকায় পাকিস্তানি ব্যান্ড ‘জাল’র কনসার্ট স্থগিত ঘোষণা, নতুন তারিখ সন্ধ্যায়


Sarsa Barta প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৭, ২০২৪, ৯:১৮ অপরাহ্ণ /
ঢাকায় পাকিস্তানি ব্যান্ড ‘জাল’র কনসার্ট স্থগিত ঘোষণা, নতুন তারিখ সন্ধ্যায়

রাজধানী ঢাকায় অনুষ্ঠিত হতে যাওয়া পাকিস্তানি ব্যান্ড দল জালকে নিয়ে ‘লিজেন্ডস অব দ্য ডেকেড’ শীর্ষক কনসার্টটি স্থগিত ঘোষণা করা হয়েছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে এক বার্তায় এ তথ্য জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান।

এদিন রাজধানীর ৩০০ ফিটের ঢাকা এরিনায় কনসার্টটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এতে পারফর্ম করার জন্য ইতোমধ্যে ঢাকায় এসেছে পাকিস্তানি ব্যান্ড জাল। আগের ঘোষণা অনুযায়ী অনুষ্ঠানে ‘আদাত’ অ্যালবামের ২০ বছর পূর্তি উদযাপন করবে ব্যান্ডটি। এছাড়াও অনুষ্ঠানে অর্থহীন, ভাইকিংস ও কনক্লুশন থাকার কথা।

এদিকে কনসার্ট স্থগিতের কারণ হিসেবে দেশে বৈরি আবহাওয়ার কথা জানানো হয়েছে। আয়োজক প্রতিষ্ঠান অ্যাসেন, জির্কোনিয়াম, ইন অ্যাফিলিয়েশন উইথ রুটওভার এক্সপিরিয়েন্সের মুখপাত্র শারমিন রহমান বলেন, বৃষ্টির জন্য স্থগিতাদেশ করা হয়েছে কনসার্টটি। তবে সবাইকে এতটুকু নিশ্চিত করতে পারি, দুই-এক দিনের মধ্যেই কনসার্টটি ফের অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, আজ যে বৃষ্টি হচ্ছে এবং হবে, এ জন্য এই আয়োজন রান করা সম্ভব নয়। কেননা, পুরো আয়োজনটি ওপেন এয়ার। আশা করছি সন্ধ্যার সংবাদ সম্মেলনে কনসার্টের নতুন তারিখ সবাইকে জানাতে পারব। আর এটি অবশ্যই দু-একদিনের মধ্যে হবে। কারণ, ইতোমধ্যে জাল সদস্যরা তিনদিন হলো ঢাকায়। অন্য ব্যান্ডগুলোও তাদের প্রস্তুতি সেরে রেখেছেন। তাই বিলম্বের সুযোগ নেই।

শারমিন রহমান জানান, এদিন সন্ধ্যা ৬টায় রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করেছে আয়োজক প্রতিষ্ঠান। সেখানে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে। একইসঙ্গে কনসার্টের নতুন তারিখও জানানো হবে।

প্রসঙ্গত, দীর্ঘ ১৪ বছর পর বাংলাদেশের কনসার্টে পারফর্মের জন্য ঢাকায় অবস্থান করছেন পাকিস্তানি ব্যান্ডদল ‘জাল’র সদস্যরা। এ কনসার্টের মাধ্যমে ব্যান্ডটির ‘আদাত’ অ্যালবামের ২০ বছর পূর্তি উদযাপন করা হবে।