বন্যা কবলিত এলাকায় পর্যাপ্ত ত্রাণ সরবরাহের দাবি বিএনপির


Sarsa Barta প্রকাশের সময় : জুন ১৭, ২০২২, ১০:২২ অপরাহ্ণ /
বন্যা কবলিত এলাকায় পর্যাপ্ত ত্রাণ সরবরাহের দাবি বিএনপির

সিলেটসহ বন্যা কবলিত এলাকাগুলোকে বন্যাদুর্গত অঞ্চল ঘোষণার পাশাপাশি জানমাল রক্ষা ও পর্যাপ্ত ত্রাণ সরবরাহের দাবি জানিয়েছে বিএনপি।আজ শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি জানান। বিবৃতিতে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে দেশের বিত্তবানদের পাশাপাশি বিএনপির কেন্দ্রীয় দপ্তর থেকে বিশেষ নির্দেশনা পাঠানো হয়েছে বন্যা কবলিত এলাকার নেতাকর্মীদের কাছে।

বিবৃতিতে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, ভয়াবহ বন্যা ও নদী ভাঙন মোকাবিলায় সরকারের কার্যকর কোনো পদক্ষেপ না থাকায় বিভিন্ন অঞ্চলের মানুষ দিশেহারা হয়ে পড়েছে। নদী ভাঙনে গৃহহারা মানুষ খাদ্য, বস্ত্র ও চিকিৎসার অভাবে দুর্বিষহ অবস্থার মধ্য দিয়ে দিনাতিপাত করছে। অথচ সরকারের তরফ থেকে কোনো জরুরি তৎপরতা নেই।

মির্জা ফখরুল বলেন, জনগণের প্রতি বর্তমান গণবিরোধী সরকারের কোনো দায়িত্ববোধ নেই বলেই অসহায় মানুষকে সাহায্য না দিয়ে নিষ্ক্রিয় ভূমিকা পালন করে। অবিলম্বে সিলেট, সুনামগঞ্জ, লালমনিরহাট ও কুড়িগ্রামসহ দেশের যেসব অঞ্চল বন্যা ও নদী ভাঙনের কবলে পড়েছে, সেসব এলাকায় জরুরি ভিত্তিতে সরকারি ত্রাণ সামগ্রী পৌঁছানোর জোর দাবি জানিয়েছেন তিনি।

একইসঙ্গে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের স্থানীয় সকল পর্যায়ের নেতাকর্মীদের বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানান মির্জা ফখরুল।