৩০ কিলোমিটার যানজট ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে


Sarsa Barta প্রকাশের সময় : জুলাই ৮, ২০২২, ৮:১৬ অপরাহ্ণ /
৩০ কিলোমিটার যানজট ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ৩০ কিলোমিটারজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার (৮ জুলাই) দুপুরের পর থেকে এ যানজট সৃষ্টি হয়। উত্তরবঙ্গমুখী গাড়ির চাপ বেড়ে যাওয়ার কারণে যানজট তৈরি হয়। এছাড়া একমুখী গাড়ির চাপে এ যানজট সৃষ্টি হয়। এ কারণে গাড়িগুলো ধীর গতিতে থেমে থেমে চলছে।

Untitled-1তীব্র যানজট। ছবি: সংগৃহীত 

বিকেল ৪ টায় সরেজমিন দেখা যায়, বড় গাড়ি ছাড়াও ট্রাক, পিকআপ, মোটরসাইকেল এমনকি গাড়ির ছাদে করে ঈদে ঘরমুখো মানুষ বাড়ি ফিরছেন। এর ফলে নানা ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা। বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্ত থেকে টাঙ্গাইলের নগরজলফৈ বাইপাস পর্যন্ত কালিহাতী অংশের প্রায় ৩০ কিলোমিটারেরও বেশি রাস্তায় যানজট সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে মহাসড়কে কাজ করে যাচ্ছে হাইওয়ে পুলিশ। কিছু যানবাহন বিকল্প রাস্তা ব্যবহার করার কারণে এই যানজট সৃষ্টি হয়েছে বলে সাধারণ যাত্রীরা মনে করছেন।

Capture

তীব্র যানজট। ছবি: সাবা 

ঢাকার গাবতলী বাসস্ট্যান্ড থেকে সকাল ৮ টার সময় রওনা হয়ে বিকাল ৪ টা ৩০ মিনিটে কালিহাতী উপজেলার এলেঙ্গা-ভূঞাপুর লিংক রোডে এসে পৌঁছেছেন লালমনিরহাটের গার্মেন্টস কর্মী রোকসানা আক্তার। বাড়ি পৌঁছাতে কতক্ষণ লাগবে এই অনিশ্চয়তায় তার চোখে-মুখে দুশ্চিন্তার ছাপ। রাস্তায় পানীয় পানিসহ সব ধরনের খাবারের দাম কয়েকগুণ বেশি রাখা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

এলেঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ মো. আতাউর রহমান বলেন, ‘দুপুরের পর থেকে গাড়ির চাপ বেড়ে যাওয়ার কারণে যানজট সৃষ্টি হয়েছে। গুরুত্বপূর্ণ বিভিন্ন মোড়ে মোড়ে হাইওয়ে পুলিশ এবং জেলা পুলিশ ট্রাফিক যানজট নিয়ন্ত্রণে কাজ করছে।’ এছাড়া নজরদারিও বাড়ানো হয়েছে বলে জানান তিনি।